Skin Care: চোখের চারপাশ অধিক শুষ্ক হয়ে যাচ্ছে? জেনে নিন কেন হয় এমন সমস্যা, রইল মুক্তির উপায়

বলিরেখা দেখা দিলে, অধিক গরম জল ব্যবহারে, অধিক মেকআপ রিমুভারের ব্যবহার ও বারে বারে ঘষার কারণে চোখের চারপাশে এমন শুষ্ক ভাব দেখা দেয়। রইল সমস্যা থেকে মুক্তির উপায়।

Web Desk - ANB | Published : Apr 28, 2023 6:58 AM IST

ত্বক নিয়ে সমস্যা চলতেই থাকে। কারও তৈলাক্ত ত্বক, কারও ত্বক রুক্ষ্ম তো কারও কম্বিনেশন স্কিন। সকলের ত্বক ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। এদিকে গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। এরই সঙ্গে অনেকের ত্বক অনেক সময় অধিক শুষ্ক দেখায়। বিশেষ করে চোখের চারপাশে শুষ্কভাবের সমস্যা ভোগেন অনেকে। অনেকেরই চোখের চারপাশের অংশ শুষ্ক হয়ে যায়। এই স্থানে অধিক বলিরেখা দেখা দেয়। জেনে নিন কেন চোখের চারপাশের অংশ শুকিয়ে যায়। বলিরেখা দেখা দিলে, অধিক গরম জল ব্যবহারে, অধিক মেকআপ রিমুভারের ব্যবহার ও বারে বারে ঘষার কারণে চোখের চারপাশে এমন শুষ্ক ভাব দেখা দেয়। রইল সমস্যা থেকে মুক্তির উপায়।

অ্যালোভেরা জেল ব্যবহারে মিলবে উপকার। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা এবার চোখের চার পাশের অংশে লাগান। সারা রাত রাখুন। সকালে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

আমন্ড অয়েল ব্যবহারে সমস্যা থেকে মিলবে মুক্তি। আমন্ড অয়েলের গুণে চোখের চারপাশের শুষ্ক ভাব দূর হবে। তুলোয় করে এই তেল নিয়ে তা চোখের চারিদিকে লাগান। সারা রাত রাখুন। সকালে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ দিন ব্যবহারে পাবেন উপকার।

ভিটামিন ই তেল ব্যবহারে সমস্যা থেকে মিলবে মুক্তি। ভিটামিন ই অয়েলের গুণে চোখের চারপাশের শুষ্ক ভাব দূর হবে। তুলোয় করে এই তেল নিয়ে তা চোখের চারিদিকে লাগান। সারা রাত রাখুন। সকালে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে পাবেন উপকার।

গ্রি টি ব্যাগ ব্যবহার করতে পারেন। টি ব্যাগ ফেলে না দিয়ে তা ফ্রিজে রেখে দিন। এবার তা চোখের ওপর রাখুন। ১৫ মিনিট পর ধুয়ে নিন। এই টি ব্যাগ ব্যবহারে সমস্যা থেকে মিলবে মুক্তি।

অ্যাভোকাডো ব্যবহারে মিলবে উপকার। অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ বের করে নিন। এবার তা ভালো করে চটকে নিন। এবার চোখের চারপাশের অংশে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর হালকা করে ঘষে ধুয়ে নিন। এই প্যাক বেশ উপকারী।

চোখের চারপাশের এমন শুষ্ক ভাব দূর করতে চাইলে নিয়মিত ব্যবহার করুন এমন ঘরোয়া টোটকা। এতে মিলবে উপকার।

 

আরও পড়ুন

Detox Drinks: গরমে সুস্থ থাকতে খেতে পারেন এই পাঁচ ডিটক্স ওয়াটারের মধ্যে একটি, রইল আয়ুর্বেদিক টোটকার হদিশ

ঘুম থেকে উঠেই চায়ের কাপ হাতে বসে যাবেন না! এটি কিন্তু অত্যান্ত অস্বাস্থ্যকর

বয়স তিরিশ পেরিয়েছে? ত্বকের চর্চায় কখনও মুখে ছোঁয়াবেন না এই কয়েকটা জিনিস

Share this article
click me!