টাক পড়ার সমস্যা থেকে বাঁচতে ভরসা রাখুন কারিপাতা কিংবা মেথির ওপর, জেনে নিন কিভাবে মিলবে উপকার

আজ রইল বিশেষ টোটকা। টাক পড়া আটকাতে চাইলে মেনে চলুন এই বিশেষ টিপস। নিয়মিত এই কয়টি প্যাকের মধ্যে একটি ব্যবহার করুন। এতে মিলবে উপকার। দূর হবে টাকের সমস্যা।

Sayanita Chakraborty | Published : Dec 22, 2023 7:01 AM IST

চুল নিয়ে সারা বছর সমস্যা লেগেই থাকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। তেমনই আবার কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করেন। আজ রইল বিশেষ টোটকা। টাক পড়া আটকাতে চাইলে মেনে চলুন এই বিশেষ টিপস। নিয়মিত এই কয়টি প্যাকের মধ্যে একটি ব্যবহার করুন। এতে মিলবে উপকার। দূর হবে টাকের সমস্যা।

টক দই ও কারিপাতার প্যাক

একটি পাত্রে দই নিন। এবার অন্যদিকে কারিপাতা ভালো করে প্লেন্ড করে নিন। কারিপাতার মিশ্রণের সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গলে ধুয়ে নিন। মিলবে উপকার।

আমলকি ও মেথির প্যাক

আমলকি ও মেথি দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে আমলকি কেটে বীজ বের করে নিন। তা ব্লেন্ড করে নিন। এবার রস আলাদা করুন। অন্যদিকে মেথি পাতা ব্লেন্ড করে নিন। এবার মেথি বাটার সঙ্গে আমলকির রস মিশিয়ে প্যাক বানান। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গলে ধুয়ে নিন। মিলবে উপকার।

পেঁয়াজের রস

নিয়মিত পেঁয়াজের রস ব্যবহারে টাক পড়ার সমস্যা থেকে মিলবে মুক্তি। পেঁয়াজ বেটে নিন। এবার রস আলাদা করুন। পেঁয়াজের রস স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গলে ধুয়ে নিন। মিলবে উপকার।

সপ্তাহে অন্তত ২ দিন এই তিন প্যাকে মধ্যে একটি ব্যবহার করুন। এতে মিলবে উপকার। এই প্যাক চুল পড়ার সমস্যা দূর করে। সঙ্গে নতুন চুল গজাতেও সাহায্য করে। ফলে মেনে চলুন ঘরোয়া টোটকা। এবার থেকে টাক পড়ার সমস্যা থেকে বাঁচতে ভরসা রাখুন কারিপাতা কিংবা মেথির ওপর।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

দুধের সঙ্গে এই বিশেষ উপাদান মিশিয়ে পান করুন, দূর হবে হাঁটু ব্যথার সমস্যা

Viral Video: কীভাবে তৈরি হচ্ছে আপনার সাধের পিৎজা? ভিডিও দেখে দুই ভাগ নেটিজেনরা

Share this article
click me!