শীতের মরশুমে ওয়্যাক্সিং করলেই ত্বকে দেখা দিচ্ছে নানান সমস্যা, জেনে নিন কী করবে

ওয়্যাক্সিং করার সময় ত্বকে অনেকের ত্বকে নানান সমস্যা হয়। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টিপস। এবার ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে ওয়্যাক্সিং করার আগে এই কয়টি কাজ করুন। মিলবে উপকার। জেনে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Jan 1, 2023 6:30 AM IST

চলছে পার্টির মরশুম। এই সময় সকলের চোখে সুন্দরী হয়ে উঠতে সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। তেমনই কেউ ঘরোয়া প্যাক লাগান। আবার কেউ ব্যবহার করে থাকেন বাজার চলতি পণ্য। এরই সঙ্গে ব্লিচ, পেডিকিওর, ম্যানিকিওর এবং ওয়্যাক্সিং করে থাকেন সকলেই। শীতের সময় ওয়্যাক্সিং করতে গিয়ে অনেকেই বিপদে পড়েন। ওয়্যাক্সিং করার সময় ত্বকে অনেকের ত্বকে নানান সমস্যা হয়। কারও চুলকানি হয়, কারও ত্বকে ফুসকুড়ি দেখা দেয়, তো তেমনই কারও ত্বকে জ্বালা অনুভূত হয়। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টিপস। এবার ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে ওয়্যাক্সিং করার আগে এই কয়টি কাজ করুন। মিলবে উপকার। জেনে নিন কী কী।

মরা চামড়া তুলুন সবার আগে। ওয়্যাক্সিং করা আগে মরা চামড়া তুলুন। তা না হলে ত্বকে জ্বালা অনুভূত হবে। মেনে চলুন এই বিশেষ টিপস। ঘরোয়া টোটরা মেনে স্ক্রাবিং করতে পারেন কিংবা প্যাক ব্যবহার করুন। এতে ত্বক নরম হবে। ফলে ওয়্যাক্সিং এর সময় ব্যথা অনুভূত হবে না।

শেভিং করবেন না ভুলেও। শেভিং করলে ত্বক রুক্ষ্ম হয়ে যায়। শীতের সময় আবহাওয়ার কারণে ত্বক রুক্ষ্ম দেখায়। এর ওপর শেভিং করলে ত্বক রুক্ষ্ম হয়ে যায়। তাই শেভিং না করাই ভালো। এই সময় ওয়্যাক্সিং করুন। এতে মিলবে উপকার।

অনেকে রেজার ব্যবহার করে থাকে। এই সময় সঠিক রেজার বেছে নিন। ভুল রেজার ব্যবহার করলে ত্বকে সমস্যা দেখা দিতে পারে। তাই একান্ত রেজার ব্যবহার করতে হলে সঠিক রেজার বেছে নিন সবার আগে।

তেমনই ময়েশ্চরাইজার ব্যবহার করুন। এই সময় ওয়্যাক্সিং-র পর অবশ্যই সঠিক ময়েশ্চরাইজার ব্যবহার করা উচিত। তা না হলে ত্বক রুক্ষ্ম হয়ে যায়। আর ওয়্যাক্সিং এর আগে ভুলেও ক্ষার যুক্ত সাবান ব্যবহার করবেন না। এতে সমস্যা বাড়তে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস।

শীতের সময় সঠিক উপায় ত্বকে যত্ন নিন। শীতের ত্বকের যত্নের ধরন জেনে নিন আগে। এই সময় ত্বকে রুক্ষ্ম ভাব দেখা দেয়। যা থেকে নানান সমস্যা বাড়ে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। সঙ্গে শীতের মরশুমে ওয়্যাক্সিং করলে অনেকের ত্বকে দেখা দিচ্ছে চুলকানি সমস্যা। এর থেকে মুক্তি পেতে মেনে চলুন এই সকল টোটকা।

 

আরও পড়ুন-

শীতের মরশুমে চুলের যত্ন নিয়ে রয়েছে নানান ভুল ধারণা, জেনে নিন কোন কাজ করা উচিত, কোনটা নয়

নতুন বছরে ওজন কমাতে মেনে চলুন আনারসের ডায়েট, জেনে নিন কীভাবে কমবে বাড়তি মেদ

গুগল ডুডলে মিলল নববর্ষ উপলক্ষ্যে বিশেষ গ্রাফিক্স, ক্লিক করলে মিলবে একাধিক তথ্য

Share this article
click me!