Bengali New Year: মেকআপ শুরু আগে মেনে চলুন বিশেষ টিপস, গরমে গলবে না মেকআপ

মেকআপ শুরু আগে মেনে চলুন এই বিশেষ টিপস। পারফেক্ট লুক পেতে চাইলে এই কয়টি পদ্ধতি অনুসকরণ করুন প্রথমে। তারপর মেকআপ করলে ত্বক দেখাবে আকর্ষণীয়।

Sayanita Chakraborty | Published : Apr 10, 2023 12:08 PM IST / Updated: Apr 11 2023, 01:47 PM IST

বাঙালির নববর্ষ মানে এক বিশেষ উৎসব। হাল খাতা, মিষ্টি মুখ, নতুন পোশাক সব নিয়ে এক আলাদা উন্মাদনা। প্রতি বছর নববর্ষের দিনে নতুন পোশাক পরেন সকলে। এ এক পুরনো রীতি। তবে, শুধু নতুন পোশাক নয়।এই দিন মেকআপ করুন সঠিক ভাবে। নববর্ষের সময় খুবই গরম থাকে। সে কারণে সহজে মেকআপ গলে যায়। আবার অনেকের মেকআপ মুখে বসে না। সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টিপস। নববর্ষের অনুষ্ঠানের জন্য মেকআপ শুরু আগে এই কয়টি কাজ অবশ্যই করুন। এতে গরমে গলবে না মেকআপ। দেখে নিন কী কী করবেন।

সবার আগে ত্বক পরিষ্কার করার পালা। মেকআপ করার অন্তত ১৫ মিনিট আগে সঠিক ক্লিনজার ব্যবহার করে ত্বক পরিষ্কার করে নিন। রোমকূলে জমে থাকা সকল নোংরা দূর করুন। গরমে ঘাম হয় বেশি। এর কারণে সহজে মুখে নোংরা জমে। মেকআপ শুরু আগে এই নোংরা বের করে দিন। এতে মেকআপ সঠিকভাবে বসবে। রোমকূপে নোংরা জমে থাকলে মেকআপ করার পর তা ফুটে ওঠে। তাই সঠিক ক্লিনজার ব্যবহার করুন সবার আগে।

এবার করুন স্ক্রাবার। মেকআপের আগে স্ক্রাবিং করা প্রয়োজন। ত্বকে জমে থাকা মরা চামড়া দূর হয়। মেকআপ শুরু আগে মরা চামড়া পরিষ্কার করে নিন। সঠিক স্ক্রাবার ব্যবহার করবেন। এতে মিলবে উপকার।

স্ক্রাবিং এর পর ব্যবহার করুন টোনার। গরমের টোনার হয় ভিন্ন। টোনার ব্যবহারে ত্বকে পিএইচ মাত্রা ঠিক থাকবে। তা না হলে ত্বকে দেখা দেবে রুক্ষ্ম ভাব। মেনে চলুন এই বিশেষ টিপস। তাই স্ক্রাবিং এর পর অবশ্যই ব্যবহার করবেন টোনার। এতে মিলবে উপকার।

ময়েশ্চরাইজার ব্যবহার করুন। গরমে অনেকেই ময়েশ্চরাইজার দিতে চান না। এই ভুল একেবারে নয়। হালকা কোনও ময়েশ্চরাইজার ব্যবহার করুন। তা না হলে মেকআপ করতে সমস্য়া হবে।

এরপর মেকআপ করে নিন। সব শেষ মেকআপ সেট করার জন্য মেকআপ সেটিং স্প্রে ব্যবহার করুন। এতে সহজে মেকআপ বসবে। তেমনই গলে যাবে না। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। গরমে সঠিক উপায় মেকআপ করলে তা দীর্ঘক্ষণ লাস্টিং করবে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। নববর্ষের শুভ ক্ষণে বদলে যাবে আপনার পুরো লুক।

 

আরও পড়ুন

গরমে এই কয়টি উপকরণ মিশিয়ে তৈরি করুন গাজরের ফেসপ্যাক, নববর্ষে ত্বক থাকবে উজ্জ্বল

ডিম-মাংসের প্রয়োজন হবে না, এই সবজিগুলি থেকেও মিলবে সম পরিমান ভিটামিন বি

পঞ্জাবির কাজে থাকুক বিশেষ চমক, দেখে নিন পয়লা বৈশাখে কেমন পোশাক পরবেন

Read more Articles on
Share this article
click me!