মাত্র ৫ টাকায় মিলবে পার্লারের মত গ্লো, রোদে পোড়া কালো হাতে ফিরবে ঝকঝকে ফর্সা ভাব

সারাদিন কাজ করতে করতে আপনার হাত কালো হয়ে গেছে, তাহলে চিন্তা করার দরকার নেই। আপনি যদি টেলিভিশনের মডেলদের মত সুন্দর ও ফর্সা হাত পেতে চান, তাহলে জেনে নিন এই ঘরোয়া প্রতিকারগুলো।

Parna Sengupta | Published : Jun 23, 2023 6:30 PM IST

110

আমরা আমাদের সৌন্দর্য নিয়ে চিন্তিত থাকি, তখন আমরা দামি বিউটি পার্লারে যাই এবং প্রচুর অর্থ ব্যয় করি, কিন্তু আপনি যদি ব্যয় না করেই গ্লো করেন, তবে এর চেয়ে ভাল আর কী হবে।

210

চলুন আপনাদের বলি এমন কিছু ঘরোয়া উপায় যা আপনার হাতকে মডেলদের থেকেও সুন্দর করে তুলবে। ঘরোয়া উপায়ের মাধ্যমে বা প্রাকৃতিক উপায়ে ঝকঝকে করে তুলুন নিজেকে।

310

যদি সূর্যের আলোতে আপনার হাত কালো হয়ে যায় এবং আপনি সেগুলোকে ফর্সা করতে চান তাহলে ১ চা চামচ বেসন এর মধ্যে সামান্য দই ও মধু মিশিয়ে হাতে ম্যাসাজ করুন।

410

বেসন, দই ও মধু দিয়ে ত্বক পরিষ্কার করলে আপনি অবিলম্বে এর ফলাফল দেখতে পাবেন, তবে যদি আরও ট্যানিং হয় তবে আপনি এটি প্রতিদিন ব্যবহার করতে পারেন।

510

আপনি যদি কোনও পার্টিতে যাচ্ছেন বা কোনও গুরুত্বপূর্ণ মিটিংয়ে যাওয়ার আগে আপনার হাত দ্রুত উজ্জ্বল করতে চান তবে রাসায়নিক ব্লিচের পরিবর্তে প্রাকৃতিক ব্লিচ ব্যবহার করুন।

610

আলু কোন ব্লিচের থেকে কম নয়, আলু গ্রেট করে হাতে ঘষে নিন। এটি করলে আপনার হাত ১০ মিনিটের মধ্যে চকচকে হয়ে উঠবে।

710

যখন ঘর পরিষ্কার করেন, তখন আপনার হাতে ময়লা জমে থাকে, যা সাবান দিয়ে ঘষে বের হয় না। হাতের ময়লা থেকে মুক্তি পেতে হলে সমপরিমাণ মধু ও পেঁপে মিশিয়ে পেস্ট তৈরি করে হাতে ম্যাসাজ করুন।

810

এভাবে ধীরে ধীরে ম্যাসাজ করলে আপনার হাতের ময়লা দূর হবে এবং আপনার হাত আগের মত সাদা ও পরিষ্কার হয়ে যাবে।

910

এই ঘরোয়া প্রতিকারগুলি এতটাই সস্তা যে আপনার টাকাও খরচ করতে হবে না। তাদের প্রভাব আপনার হাতে এমনভাবে পড়বে যেন আপনি একটি ব্যয়বহুল বিউটি পার্লার থেকে ম্যানিকিওর করে এসেছেন।

1010

আপনি প্রায়শই লক্ষ্য করেছেন যে মডেলদের হাত খুব সুন্দর হয়। তাই আপনি যদি তাদের মতো সুন্দর, কোমল এবং সাদা হাত চান, তাহলে এই ঘরোয়া প্রতিকার আপনার জন্য খুবই উপকারী।

Share this Photo Gallery
click me!
Recommended Photos