জেনে নিন শীতের মরশুমে কোন কারণে সানস্ক্রিন ব্যবহার করবেন, রইল বিশেষ টোটকা

শীতের মরশুমে অনেকেই সানস্ক্রিন ব্যবহার করেন না। আর এতেই ত্বকের দেখা দেয় নানান সমস্যা। আজ রইল কয়টি বিশেষ তথ্য। বিশেষজ্ঞদের মতে, এই কয়টি কারণে নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করবেন। জেনে নিন কী কী।

Web Desk - ANB | Published : Nov 23, 2022 11:38 AM IST

শীতের মরশুমে রুক্ষ্ম ত্বক কিংবা শুষ্ক ত্বকের সমস্যায় জেরবার অবস্থা হয় অনেকেরই। এই সময় ত্বকের এমন সমস্যা দূর করতে আমরা অনেকেই নানান পদ্ধতি মেনে চলি। বাজার চলতি নিত্য নতুন পণ্য কিনে থাকি। আবার কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। এর সঙ্গে পার্লার ট্রিটমেন্ট তো আছেই। তবে, এই সব করতে গিয়ে আমরা প্রায় সকলেই একটি ভুল করে থাকি। যে কারণে ত্বকের মারাত্মক ক্ষতি হয়। শীতের মরশুমে অনেকেই সানস্ক্রিন ব্যবহার করেন না। আর এতেই ত্বকের দেখা দেয় নানান সমস্যা। আজ রইল কয়টি বিশেষ তথ্য। বিশেষজ্ঞদের মতে, এই কয়টি কারণে নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করবেন। জেনে নিন কী কী।

ট্যানিং-র সমস্যায় প্রায়শই ভুগে থাকেন সকলে। সূর্য রশ্মির কারণে মুখে কালো প্যাচ পড়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে সানস্ক্রিন লাগান। আমরা অনেকেই এই ভুল করে থাকি। শীতে সানস্ক্রিন ব্যবহার না করায় মুখ কালো হয়ে যায়। তাই নিয়ম করে সানস্ক্রিন লাগিয়ে বাড়ি থেকে বের হন। শীতের জন্য আলাদা সানস্ক্রিন পাওয়া যায়। তা ব্যবহার করুন।

মুখে কালো দাগের কারণ সূর্যের ক্ষতিকারক রশ্মি। সূর্যের ক্ষতিকারক রশ্মির কারণে মুখে কালো দাগ পড়ে। সেই সমস্যা থেকে মুক্তি পেতে সানস্ক্রিন লাগান। যারা নিয়মিত সানস্ক্রিন লাগান তাদের এমন সমস্যা দেখা যায় না।

বলিরেখার অন্যতম কারণ সূর্যের ক্ষতিকারক রশ্মি। গরমে সানস্ক্রিন ব্যবহার করলেও শীতে তা অনেকেই করেন না। এতে অজন্তে ত্বকে বলিরেখা দেখা দেয়। তাই মেনে চলুন এই বিশেষ টিপস। সানস্ক্রিন লাগান নিয়ম করে। তা না হলে সমস্যা বেড়েই যাবে।

ত্বকের একাধিক কঠিন রোগের কারণ সূর্যের ক্ষতিকার রশ্মি। এর থেকে স্কিন ক্যান্সার পর্যন্ত হতে পারে। সমস্যা থেকে বাঁচতে চাইলে সানস্ক্রিন লাগান। এতে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস। এরা শীতের মর শুমে নিয়মিত সানস্ক্রিন লাগান। ত্বকে যত্ন নিতে শুধু নিত্য নতুন পণ্য ব্যবহার করলেই হল না। তা সঠিক ভাবে যত্ন করা প্রয়োজন। তা না হলে সমস্যা বাড়তেই থাকবে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। তবেই দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। তাই শীতের মরশুমে অবশ্যই ব্যবহার করুন সানস্ক্রিন। এই টোটকা ত্বকের জন্য বেশ উপকারী।

 

আরও পড়ুন-

ব্রেকফাস্টে নিয়মিত এই খাবার খাচ্ছেন, অজান্তেই আক্রান্ত হতে পারেন ভয়ঙ্কর এই রোগে

যন্ত্রণাদায়ক অস্ত্রোপচার ও ওষুধ ছাড়াও এই ঘরোয়া উপায়ে পাইলস থেকে মিলতে পারে মুক্তি

পৃথিবীর এই ৬টি দেশে কোনও রাত নেই, ২৪ ঘণ্টাই সূর্য দেখা যায়, সূর্য অস্ত যায় না

Share this article
click me!