যন্ত্রণাদায়ক অস্ত্রোপচার ও ওষুধ ছাড়াও এই ঘরোয়া উপায়ে পাইলস থেকে মিলতে পারে মুক্তি

| Nov 23 2022, 03:51 PM IST

piles
যন্ত্রণাদায়ক অস্ত্রোপচার ও ওষুধ ছাড়াও এই ঘরোয়া উপায়ে পাইলস থেকে মিলতে পারে মুক্তি
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

এর থেকে পরিত্রাণ পেতে, কেউ কেউ অস্ত্রোপচারের আশ্রয় নেন যা খুব বেদনাদায়ক এবং কেউ কেউ দীর্ঘ সময় ধরে ব্যয়বহুল ওষুধ খান। আসুন আমরা আপনাকে বলি যে আপনার রান্নাঘরে রাখা কিছু জিনিস আপনাকে পাইলস থেকে মুক্তি দিতে সাহায্য করতে পারে।

 

পাইলস রোগে আক্রান্ত ব্যক্তি প্রায়ই যন্ত্রণাদায়ক ব্যথা অনুভব করেন। এটি একটি অত্যন্ত বিপজ্জনক রোগ। এ কারণে পেট পরিষ্কার করতে অসুবিধা হয়। এ সময় অনেক ব্যথা হয়। এই রোগে এমন সময় আসে যখন মলদ্বার থেকে রক্ত ​​আসতে শুরু করে। এটি পাইলসের একটি অত্যন্ত বিপজ্জনক অবস্থা। অনেক সময় আমরা ছোটখাটো সমস্যাকে উপেক্ষা করি যার কারণে তা খুবই গুরুতর হয়ে ওঠে। এর থেকে পরিত্রাণ পেতে, কেউ কেউ অস্ত্রোপচারের আশ্রয় নেন যা খুব বেদনাদায়ক এবং কেউ কেউ দীর্ঘ সময় ধরে ব্যয়বহুল ওষুধ খান। আসুন আমরা আপনাকে বলি যে আপনার রান্নাঘরে রাখা কিছু জিনিস আপনাকে পাইলস থেকে মুক্তি দিতে সাহায্য করতে পারে।

হেমোরয়েড বা পাইলসের ঘরোয়া প্রতিকার-

Subscribe to get breaking news alerts

১) হলুদ গুঁড়ো দিয়ে নারকেল তেল ব্যবহার করুন

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, বাড়ির রান্নাঘরে পড়ে থাকা হলুদের গুঁড়ো পাইলস বা পাইলস থেকে মুক্তি পেতে পারে। আপনাকে যা করতে হবে তা হল নারকেল তেলের সঙ্গে হলুদের গুঁড়ো মিশিয়ে পাইলসের জায়গায় লাগান, এতে আপনি পাইলস থেকে আরাম পাবেন।

২) আরাম দেবে দেশি ঘি ও হলুদ

দেশি ঘি সাধারণত সব বাড়িতেই ব্যবহৃত হয়। আসুন আমরা আপনাকে বলি যে এটি পাইলসের বিরুদ্ধে ওষুধের মতো কাজ করে। একটু ঘি এবং এক চিমটি হলুদ আপনাকে পাইলস থেকে মুক্তি দিতে সাহায্য করতে পারে। আপনাকে যা করতে হবে তা হল দেশি ঘি এবং হলুদের মিশ্রণটি প্রতিদিন পাইলসের জায়গায় লাগান, এতে করে পাইলসের সমস্যা চলে যাবে।

৩) কালো লবণ এবং ছাগলের দুধ

পাইলসের সমস্যায় ছাগলের দুধ খুবই উপকারী। এর জন্য আপনাকে যা করতে হবে তা হল ছাগলের দুধে এক চামচ হলুদের সঙ্গে কালো লবণ মিশিয়ে খেতে হবে।