মাত্র ৭দিনে বুঝবেন পার্থক্য! এই একটা উপাদানই শরীর থেকে স্ট্রেচ মার্কস দূর করবে

বাজারের বিভিন্ন প্রসাধনী ব্যবহার না করে ঘরে বসেই এই সমস্যার সমাধান করতে পারেন। এই ক্ষেত্রে, একটি বিশেষ উপাদান আপনাকে সাহায্য করবে। আর তা হল শিয়া মাখন।

Parna Sengupta | Published : May 14, 2024 2:46 PM IST

স্ট্রেচ মার্ক নিয়ে অনেকেই চিন্তিত থাকেন। কারণ এই দাগ একবার শরীরে বসে গেলে সহজে ঠিক করা যায় না। অনেকেই বিভিন্ন প্রসাধনী যেমন তেল বা বাজারে পাওয়া ক্রিম ব্যবহার করে এই দাগ দূর করার চেষ্টা করেন। কিন্তু সেটাও কাজ করে না। তাই বাজারের বিভিন্ন প্রসাধনী ব্যবহার না করে ঘরে বসেই এই সমস্যার সমাধান করতে পারেন। এই ক্ষেত্রে, একটি বিশেষ উপাদান আপনাকে সাহায্য করবে। আর তা হল শিয়া মাখন।

এর জন্য ১ টেবিল চামচ শিয়া বাটার নিন। ডাবল বয়লার পদ্ধতি ব্যবহার করে গরম জলের উপর একটি পাত্রে শিয়া মাখন গলিয়ে নিন। একটু ঠাণ্ডা করে শরীরের ফাটা দাগের উপর ব্যবহার করুন এবং আঙ্গুল দিয়ে ম্যাসাজ করুন। এটি ত্বকে ২০-৩০ মিনিটের জন্য রেখে দিন। তারপর একটি ভেজা তোয়ালে দিয়ে মুছে ফেলুন। শিয়া বাটার নিয়মিত ব্যবহারে দেখবেন ধীরে ধীরে স্ট্রেচ মার্ক পূরণ হবে।

এছাড়াও, আপনি আরও ভাল ফলাফলের জন্য শিয়া মাখন দিয়ে একটি প্যাক তৈরি করতে পারেন।

> এর জন্য শিয়া বাটার, ক্যাস্টর অয়েল এবং লেবুর রসের মিশ্রণ ব্যবহার করতে পারেন। এর জন্য আধ কাপ শিয়া বাটার গলিয়ে নিন। তারপর ২ টেবিল চামচ তাজা লেবুর রস এবং কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে নিন।

এবার বৃত্তাকার গতিতে ফাটা জায়গায় আলতোভাবে ম্যাসাজ করুন। আধ ঘণ্টা পর জল দিয়ে ধুয়ে ফেলুন। আপনি এটি প্রতিদিন ব্যবহার করতে পারেন।

> শিয়া বাটার, অ্যালোভেরা ও অলিভ অয়েলেও ভালো ফল পাওয়া যায়। এজন্য প্রথমে শিয়া বাটার গলিয়ে অ্যালোভেরা জেল ও অলিভ অয়েল মিশিয়ে নিন।

এবার মিশ্রণটি অল্প পরিমাণে নিয়ে স্ট্রেচ মার্কের উপর লাগিয়ে সার্কুলার মোশনে ম্যাসাজ করুন। যতক্ষণ না ত্বক এটি শোষণ করে ততক্ষণ এটি রেখে দিন। প্রতিদিন ব্যবহারে দ্রুত স্ট্রেচ মার্ক দূর হবে।

> শিয়া মাখন ও গোলাপ জলের মিশ্রণও ব্যবহার করতে পারেন। একই কারণে, শিয়া মাখন গলিয়ে গোলাপ জলের সাথে মিশিয়ে ফাটা দাগের উপর ব্যবহার করুন। এটি ত্বকে ২০-৩০ মিনিটের জন্য রেখে দিন এবং তারপরে একটি ভেজা তোয়ালে দিয়ে মুছুন।

> ফাটা দাগের উপরও স্ক্রাব করতে পারেন। এর জন্য শিয়া বাটার, চিনি এবং বাদাম তেল মিশিয়ে স্ক্রাব তৈরি করুন। তারপর মিশ্রণটি স্ট্রেচ মার্কগুলিতে লাগিয়ে প্রায় ৩-৫ মিনিট ম্যাসাজ করুন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'এবার লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হবে' #suvenduadhikari #bjp #tmc
Bjp news :ব‍্যারাকপুরে আবার আক্রান্ত বিজেপি কর্মী , আক্রমণের তীর টি.এম.সি র দিকে