শীতের শুরুতে খুব সহজেই বাড়িতে বানিয়ে ফেলুন লিপস্টিক, কখনও ফাটবে না ঠোঁট

আসুন জেনে নিই কিভাবে আপনি ঘরেই লিপস্টিক তৈরি করতে পারেন। আজ আমরা আপনাদের জানাবো কিভাবে লাল লিপস্টিক বানাবেন আসুন জেনে নিই

Parna Sengupta | Published : Nov 19, 2023 2:33 PM IST

চড়া মেকআপ করতে কিংবা হালকা মেকআপে লিপস্টিক মাস্ট। এমনকী, মুখে কোনও মেকআপ না করে শুধু লিপস্টিক পরেও অনেকে স্টাইল করে থাকেন। সবমিলিয়ে, লিপস্টিক ছাড়া সাজ পুরোটা অসম্পূর্ণ। কিন্তু এই লিপস্টিকে এত বেশি রাসায়নিক থাকে এক এক সময় যে ঠোঁটের বারোটা বেজে যায়। আপনি যদি রাসায়নিক দ্রব্য এড়িয়ে চলতে চান এবং প্রাকৃতিক পণ্য ব্যবহার করতে চান, তাহলে আমরা আপনাকে বলব কীভাবে ঘরে বসে লিপস্টিক তৈরি করবেন। এই লিপস্টিক এক বা দুই দিন নয়, কয়েক মাস ব্যবহার করতে পারেন। প্রাকৃতিক উপাদানে তৈরি এই লিপস্টিক আপনার ঠোঁটের কোনো ক্ষতি করবে না।

আসুন জেনে নিই কিভাবে আপনি ঘরেই লিপস্টিক তৈরি করতে পারেন। আজ আমরা আপনাদের জানাবো কিভাবে লাল লিপস্টিক বানাবেন আসুন জেনে নিই তাদের উপাদান এবং তৈরির পদ্ধতি।

লাল লিপস্টিক তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

অলিভ অয়েল ১ টেবিল চামচ

মোম ১ টেবিল চামচ

নারকেল তেল ১ টেবিল চামচ

লাল খাদ্য রং কয়েক ফোঁটা

কিভাবে লাল লিপস্টিক বানাবেন

লাল লিপস্টিক তৈরি করতে প্রথমে একটি পরিষ্কার পাত্র নিন এবং তাতে অলিভ অয়েল, নারকেল তেল এবং মোম গলিয়ে নিন। এবার একটি পরিষ্কার চামচের সাহায্যে সব উপকরণ ভালো করে মিশিয়ে নিন।

এবার এই ময়েশ্চারাইজিং মিশ্রণে কয়েক ফোঁটা হালকা রঙের ফুড কালার যোগ করুন এবং ভালো করে মেশান। আপনি এই মিশ্রণটি টুথপিকের সাহায্যেও মিশিয়ে নিতে পারেন। এবার মিশ্রণটি ভালোভাবে মিশে গেলে একটি পরিষ্কার পাত্রে রেখে ফ্রিজে রেখে দিন।

জেনে নিন প্রাকৃতিক লিপস্টিকের মেয়াদ শেষ হওয়ার তারিখ

এই লিপস্টিক সংরক্ষণ করতে, এটি একটি ঠান্ডা জায়গায় সংরক্ষণ করুন। এখানে জেনে রাখা ভালো যে আপনি এই লিপস্টিকটি পুরো ৮ থেকে ১০ মাস ব্যবহার করতে পারেন।

আরও খবরের জন্য চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

Share this article
click me!