শীতের শুরুতে ব্যবহার করুন এই ছয়টি প্যাকের মধ্যে একটি, দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা

এই সময় ত্বকের রুক্ষ্ম ভাব দূর করতে নিন বিশেষ পদক্ষেপ। শীতের শুরুতে ব্যবহার করুন এই ছয়টি প্যাকের মধ্যে একটি, দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা

Sayanita Chakraborty | Published : Nov 17, 2023 12:43 PM IST

ক্রমে পরিবর্তন হচ্ছে আবহাওয়া। ঠান্ডা পড়তে যে বেশি দেরি নেই তা বুঝতে পারছেন সকলেই। এই সময় ত্বকের রুক্ষ্ম ভাব দূর করতে নিন বিশেষ পদক্ষেপ। শীতের শুরুতে ব্যবহার করুন এই ছয়টি প্যাকের মধ্যে একটি, দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা

নারকেল দুধের প্যাক-

নিয়মিত নারকেল দুধের প্যাক ব্যবহার করুন। একটি পাত্রে নারকেল দুধের প্যাক নিন। এবার তাতে মেশান সামান্য দুধ। তুলোয় করে তা মুখে লাগান। এবার কিছুক্ষণ রেখে নিন। এবার মুখ ধুয়ে নিন।

মধুর প্যাক-

একটি পাত্রে মধু নিন। তাতে মেশান পরিমাণ মতো গোলাপ জল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলহবে উপকার।

অ্যালোভেরার ফেসপ্যাক-

একটি পাত্রে অ্যালোভেরা জেল নিন। তাতে মেশান চন্দন গুঁড়ো। এবার ভালো মিশিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে মিলবে উপকার।

দইয়ের ফেসপ্যাক-

একটি পাত্রে দই নিন। তাতে মেশান হলুদ বাটা। ভালো করে মিশিয়ে নিন। এবার ভালো মিশিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে মিলবে উপকার। দইয়ের গুণে ত্বরে রুক্ষ্ম ভাব দূর হবে। এটি ত্বকে জন্য বেশ উপকারী।

কফি ফেসপ্যাক-

রূক্ষ্ম ত্বকের সমস্যা দূর করতে কফি ও দুধের প্যাক ব্যবহার করুন। একটি পাত্রে দুধ নিন। তাতে মেশান কফি। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে হালকা গরম জলে ধুয়ে নিন। সপ্তাহে ৩ দিন ব্যবহারেই মিলবে উপকার।

ডিম ও মধুর প্যাক-

একটি পাত্রে ডিমের হলুদ অংশ নিয়ে ফেটিয়ে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। এতে ত্বকের যেমন রূক্ষ্ম ভাব দূর হবে তেমনই ত্বকে আসবে জেল্লা। এবার থেকে শীতের শুরুতে ব্যবহার করুন এই কয়টি প্যাকের মধ্যে একটি, দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

ব্লাড গ্রুপ বলে দেবে আপনি কতটা বুদ্ধিমান, দেখে নিন তালিকার শীর্ষে কারা আছেন

কয়েক মিনিটে তেলচিটে বাসন হবে চকচকে, জেনে নিন কোন উপায়, রইল বিশেষ টোটকা

 

 

Share this article
click me!