শীতের মরশুমে ত্বকের যত্নে ব্যবহার করুন গ্লিসারিন, এই বিশেষ উপায় ব্যবহারে মিলবে উপকার

এবার ত্বকের যত্নে ব্যবহার করুন গ্লিসারিনের দিয়ে তৈরি ফেসপ্যাক, দেখে নিন কীভাবে বানাবেন। গ্লিসারিনের সঙ্গে এই কয়টি উপাদান যোগ করুন। ত্বকে আসবে জেল্লা।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 12:35 PM IST

শীতের মরশুমে রুক্ম ত্বকের সমস্যায় জেরবার অবস্থা অনেকেরই। এই সময় ত্বক নিয়ে দেখা দেয় নানা সমস্যা। ত্বকের সমস্যা দূর করতে কেউ পার্লার ট্রিটমেন্ট করান তো কেউ নানান প্যাক লাগান। অনেকে ভরসা করে ঘরোয়া টোটকার ওপর। ত্বকের যত্নে ঘরোয়া টোটকার ব্যবহার বহু দিনের। ত্বক উজ্জ্বল করতে, রোমকূপে জমে থাকা নোংরা দূর করতে কিংবা মরা চামড়া দূর করতে ব্যবহার অনেকেই ঘরোয়া টোটকা মেনে চলেন। কেউ লাগান বেসন, কেউ ব্যবহার করেন পাতিলেবুর রস তো কেউ দুধ দিয়ে তৈরি প্যাক লাগান। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন গ্লিসারিনের দিয়ে তৈরি ফেসপ্যাক, দেখে নিন কীভাবে বানাবেন। গ্লিসারিনের সঙ্গে এই কয়টি উপাদান যোগ করুন। এই সকল উপাদান এক মঙ্গে মিশিয়ে নিন। তারপর তা মুখে লাগালে মিলবে উপকার। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন গ্লিসারিন।

প্রথমে জল দিয়ে ভাল করে ধুয়ে নিন। এবার শুকনো করে মুখ পরিষ্কার করে নিন। এমন ভাবে মুখ পরিষ্কার করবেন যাতে তা স্যাঁতসেঁতে অনুভব না করেন। এবার তুলোর বলে সামান্য গ্লিসারিন নিয়ে তা আপনার ত্বকে লাগান। চোখের চারপাশ বাদ দিয়ে পুরো মুখে তা লাগিয়ে নিন। বেশ কিছুক্ষণের জন্য রেখে দিন।

গ্লিসারিন ও দুধ দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে সম পরিমান গ্লিসারিন ও দুধ দিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তুলোয় করে তা মুখে লাগান। রাতে ঘুমাতে যাওয়ার আগে লাগান। সকালে উঠে মুখে ধুয়ে নিন। যাদের ত্বক শীতের সময় অধিক রুক্ষ্ম হয়ে যায়, তারা এই প্যাক ব্যবহার করতে পারেন।

গ্লিসারিন ও কর্নফ্লাওয়ার মিশিয়ে প্যাক বানাতে পারেন। কর্নফ্লাওয়ারের সঙ্গে পরিমাণ মতো গ্লিসারিন মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

টোনার হিসেবে ব্যবহার করতে পারেন গ্লিসারিন। একটি পাত্রে গ্লিসানির নিয়ে তার সঙ্গে পরিমাণ মতো গোলাপ জল মেশান। তুলোয় করে তা ত্বকে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকে জেল্লা আনতে ও শীতের সময় ত্বকের সমস্যা দূর করতে মেনে চলুন এই বিশেষ টিপস। ব্যবহার করুন গ্লিসারিনের ফেসপ্য়াক। এতে দূর হবে যাবতীয় সমস্যা। এবার থেকে নিয়মিত ব্যবহার করুন গ্লিসারিন। যা ত্বকের জন্য বেশ উপকারী।

আরও পড়ুন-

অল্প বয়সে বার্ধক্য দেখতে চান না, তবে আজই ত্যাগ করুন এই ৫টি অভ্যাস

ত্বকের যত্নে ব্যবহার করুন কুমড়োর বীজ দিয়ে তৈরি ফেসপ্যাক, দেখে নিন কীভাবে বানাবেন

চুলের যত্নে ব্যবহার করুন এই কয়টি হেয়ার প্যাক, চুল হবে বাউন্সি, দেখে নিন কীভাবে বানাবেন

Share this article
click me!