Skin Care: আপনি যদি উজ্জ্বল ত্বক চান তাহলে প্রতি রাতে পান করুন এই চা! আপনার মুখ উজ্জ্বলতা দ্বিগুণ বৃদ্ধি পাবে

কিছু চায়র সম্পর্কে বলব, যেগুলো রাতে ঘুমানোর আগে খেলে ত্বকে উজ্জ্বলতা আসে। তাই আর দেরি না করে চলুন জেনে নিই এই চা সম্পর্কে।

 

deblina dey | Published : Feb 29, 2024 10:56 AM IST

চা সারা বিশ্বের মানুষের প্রিয় পানীয়। বেশিরভাগ মানুষই তাদের দিন শুরু করেন গরম চা দিয়ে। কিছু মানুষ আছে যাদের চা ছাড়া সকাল হয় না। চা শুধু সতেজই নয় ত্বকের জন্যও খুবই উপকারী। এটা শুনতে আপনারও অদ্ভুত লাগতে পারে। কিন্তু চায়ের এমন অনেক গুণ রয়েছে যা ত্বকের সৌন্দর্য বাড়ায়।

এখানে দিনের পরিবর্তে রাতে চা খাওয়া প্রয়োজন। তাই এখানে আমরা এমন কিছু চায়র সম্পর্কে বলব, যেগুলো রাতে ঘুমানোর আগে খেলে ত্বকে উজ্জ্বলতা আসে। তাই আর দেরি না করে চলুন জেনে নিই এই চা সম্পর্কে।

গ্রীন টি-

ত্বক সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে গ্রিন টি পান করা শুরু করুন। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, গ্রিন টি-তে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট পাওয়া যায়। এগুলো ফ্রি র‌্যাডিকেল থেকে ত্বককে সুরক্ষা দেয়। এটি ফোলা প্রতিরোধে সাহায্য করতে পারে। এটি ব্রণের সমস্যা থেকেও রক্ষা করে।

ক্যামোমিল চা-

ত্বকের সমস্যা দূরে রাখতে চাইলে ক্যামোমিল চা খুবই উপকারী হতে পারে। এই চা পান করলে ত্বকে উজ্জ্বলতা আসে। ত্বকের জ্বালা বা ফোলা সমস্যাও চলে যায়। রাতে ঘুমানোর আগে ১ কাপ ক্যামোমিল চা পান করুন। এতে ত্বকের অনেক উপকার হবে।

হিবিস্কাস ফুলের চা-

আপনি যদি ত্বক সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে চান, তাহলে হিবিস্কাস ফুলের চা খেতে পারেন। এর চা পান করলে ত্বক উজ্জ্বল ও কোমল হয়। এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট পাওয়া যায়, যার কারণে ত্বকের সমস্যা দূর হয়।

জেসমিন চা-

আপনি যদি তৈলাক্ত ত্বকের সমস্যা দূর করতে চান, তাহলে জুঁই চা খুবই উপকারী হতে পারে। ফ্রি র‌্যাডিকেল দূর করার পাশাপাশি এটি ত্বক থেকে বার্ধক্যজনিত লক্ষণ রোধ করতে পারে। এতে রয়েছে অ্যান্টি-রিঙ্কেল এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য, যা ত্বকের সমস্যা থেকে মুক্তি দেয়।

Share this article
click me!