মা হওয়ার পরেও কীভাবে এত সুন্দর ত্বক আলিয়া ভাটের? জেনে নিন কীভাবে খুব কম সময়ে নিজের যত্ন নেন এই অভিনেত্রী

আলিয়া ভাট স্বাভাবিকভাবেই ত্বকের যত্ন নেন। তারা এই ঘরোয়া রেসিপি পছন্দ করে। মুলতানি মাটি ত্বকের জন্য উপকারী বলে মনে করা হয়। এটি ত্বকের অতিরিক্ত তেল দূর করে। এছাড়া ব্রণেও এটি খুবই উপকারী।

Web Desk - ANB | Published : May 29, 2023 10:10 AM IST

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট তার উজ্জ্বল ত্বকের জন্য পরিচিত। কিছুদিন আগে কন্যা সন্তানের জন্ম দেন এই অভিনেত্রী। বিশেষ বিষয় হল আলিয়া ভাট তার ত্বকের খুব যত্ন নেন। আলিয়া ভাট প্রাকৃতিক এবং ঘরোয়া প্রতিকার দিয়ে তার ত্বকের যত্ন নেন। আলিয়া ভাট বলেছেন যে তিনি উজ্জ্বল ত্বকের জন্য স্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করেন।

এ ছাড়া নিজেকে হাইড্রেটেড রাখতে প্রচুর জল পান করেন এই অভিনেত্রী। আলিয়া ভাট তার ত্বক অনুযায়ী ত্বকের পণ্য ব্যবহার করেন। নিজের ত্বকের সৌন্দর্যের রহস্য জানালেন আলিয়া ভাট। অভিনেত্রী তার ত্বককে শিথিল করতে মুলতানি মাটির তৈরি একটি ফেসপ্যাক ব্যবহার করেন। এ ছাড়া মুখে বরফও ব্যবহার করেন। তিনি ঘুম থেকে ওঠার পরে ত্বক পরিচর্যার জন্য কীকী করেন তাও জানিয়েছেন। পাশাপাশি জানিয়েছেন ব্রেকফাস্টে তাঁর পাতে কী কী থাকে। সোশ্যাল মিডিয়া অভিনেত্রী জানিয়েছেন, সকালে ঘুম থেকে ওঠার পরে নিজেকে সতেজ রাখতে এটাই করা উচিৎ।

মুলতানি মাটির ফেসপ্যাক মুখের জন্য উপকারী

আলিয়া ভাট স্বাভাবিকভাবেই ত্বকের যত্ন নেন। তারা এই ঘরোয়া রেসিপি পছন্দ করে। মুলতানি মাটি ত্বকের জন্য উপকারী বলে মনে করা হয়। এটি ত্বকের অতিরিক্ত তেল দূর করে। এছাড়া ব্রণেও এটি খুবই উপকারী।

মুলতানি মিট্টি ফেস প্যাক

মুলতানি মাটি

পেঁপের পাল্প

বিউটি সিক্রেট জেনে নিন

প্রথমে একটি পাত্রে এক চামচ মুলতানি মাটির গুঁড়ো নিন।

মুলতানি মাটিতে পেঁপের পাল্প দিন

একটু ঘন না হওয়া পর্যন্ত মেশান

এতে গোলাপ জলও মেশাতে পারেন

ভালো করে মিশিয়ে মাস্ক তৈরি করুন

এবার এই পেস্ট মুখে লাগান

এটি শুকানোর জন্য অপেক্ষা করুন

ভালো করে শুকানোর পর জল দিয়ে ধুয়ে ফেলুন

সপ্তাহে ৩ বার লাগাতে পারেন এই পেস্ট

বরফ ম্যাসাজ

আপনার ত্বকের ছিদ্র শক্ত করতে ত্বকে বরফ ম্যাসাজ করুন। এটিও ত্বক টানটান রাখে। এ ছাড়া এই ভাবে ম্যাসাজ করলে ত্বকে ট্যানিংয়ের কোনো প্রভাব পড়ে না। তাই আপনিও অনুসরণ করতে পারেন আলিয়া ভাটের এই বিউটি সিক্রেট।

Share this article
click me!