জাপানি জল থেরাপি- ত্বক হবে ঝকঝকে ও পরিষ্কার, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

চিকিৎসা বিশেষজ্ঞরাও মনে করেন ত্বকচর্চায় জলের আলাদা গুরুত্ব রয়েছে। আজ আমরা আপনাকে জাপানি ওয়াটার থেরাপি সম্পর্কে বলতে যাচ্ছি, যা জাপানের লোকেরা তাদের ত্বকের উন্নতির জন্য ব্যবহার করে, তাহলে চলুন জেনে নিই সেটি সম্পর্কে।

Web Desk - ANB | Published : May 26, 2023 10:30 AM IST

ত্বকের উন্নতির জন্য সঠিক পরিমাণে জল প্রয়োজন। এমন পরিস্থিতিতে, প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল পান করলে মুখের কালো দাগ, ব্রণ, ফ্রেকলস এবং অন্যান্য সমস্যা থেকে অনেকাংশে মুক্তি পাওয়া যায়, তবে কীভাবে এবং কখন জল পান করবেন সে সম্পর্কে বেশিরভাগ মানুষই জানেন না। প্রতিদিন সকালে ৪ থেকে ৬ গ্লাস জল পান করুন, তাহলে দেখবেন মুখের অপূর্ব উজ্জ্বলতা। প্রকৃতপক্ষে, সমস্ত ধরণের চিকিৎসা পদ্ধতি, তা অ্যালোপ্যাথিক, হোমিওপ্যাথিক, আয়ুর্বেদিক বা ইউনানি যাই হোক না কেন, জল খাওয়ার কিছু বিশেষ বিষয় উল্লেখ করা হয়েছে। চিকিৎসা বিশেষজ্ঞরাও মনে করেন ত্বকচর্চায় জলের আলাদা গুরুত্ব রয়েছে। আজ আমরা আপনাকে জাপানি ওয়াটার থেরাপি সম্পর্কে বলতে যাচ্ছি, যা জাপানের লোকেরা তাদের ত্বকের উন্নতির জন্য ব্যবহার করে, তাহলে চলুন জেনে নিই সেটি সম্পর্কে।

জাপানি ওয়াটার থেরাপি কি

জাপানি ওয়াটার থেরাপির অধীনে, মুখের উজ্জ্বলতা এবং ভাল স্বাস্থ্যের জন্য জল খাওয়ার কিছু বিশেষ নিয়ম রয়েছে। বলা হয় যে জাপানিরা এই থেরাপি ব্যবহার করে তাদের ত্বকের উজ্জ্বলতা বজায় রাখে। এটাও দাবি করা হয় যে এই থেরাপির আমাদের স্বাস্থ্যের সাথে সম্পর্কিত আরও অনেক সুবিধা রয়েছে, এমন পরিস্থিতিতে আসুন জাপানি ওয়াটার থেরাপির সুবিধাগুলি এবং কীভাবে আমরা একটি সুন্দর ত্বক এবং স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য এটি ব্যবহার করতে পারি তা জেনে নেওয়া যাক…

জাপানি ওয়াটার থেরাপি কীভাবে অনুসরণ করবেন

জাপানি ওয়াটার থেরাপি বলছে সারাদিন বেশি বেশি করে জল পান করতে। এটি সকালে শুরু করতে হবে, ঘুম থেকে ওঠার পরপরই খালি পেটে ৪ থেকে ৬ গ্লাস হালকা গরম জল পান করুন। মনে রাখবেন যে প্রতিটি গ্লাসে জলের পরিমাণ ১৬০-২০০ মিলি হওয়া উচিত। জল পান করার কিছুক্ষণ পর, আপনি আপনার দাঁত ব্রাশ করবেন, তারপর প্রায় ৪৫ মিনিটের জন্য কিছু খাবেন না বা পান করবেন না। এই সময়ে, আপনার যোগব্যায়াম এবং ওয়ার্কআউটের মতো শারীরিক ক্রিয়াকলাপ করা উচিত, যার পরে আপনি সকালের জলখাবার করবেন। তবে খেয়াল রাখতে হবে খাওয়া-দাওয়ার মধ্যে ব্যবধান যেন প্রায় দুই ঘণ্টার হয়। একই সময়ে, প্রাতঃরাশ, দুপুরের খাবার এবং রাতের খাবারের পরে, পরবর্তী ১৫ মিনিটের জন্য কিছু খাওয়া নিষিদ্ধ।

জাপানি জল থেরাপির সুবিধা

যদিও এই জাপানি ওয়াটার থেরাপির অনেক সুবিধা রয়েছে, কিন্তু এখানে আমরা কিছু প্রধান সুবিধা বেছে নিয়েছি। আসলে, আপনি যদি প্রতিদিনের জাপানি ওয়াটার থেরাপি সঠিকভাবে অনুসরণ করেন, তাহলে কয়েকদিনের মধ্যেই আপনার মুখ উজ্জ্বল হতে শুরু করবে, শরীরে উপস্থিত পর্যাপ্ত পরিমাণ জল আর্দ্রতা ধরে রাখে, যার ফলে মুখে উজ্জ্বলতা বজায় থাকে। এ ছাড়া শরীরে অতিরিক্ত জলের কারণে টক্সিন বের হয়ে যায়, যার ফলে আমাদের ত্বক যেমন পরিষ্কার থাকে, তেমনি শরীরও সুস্থ থাকে। জাপানি ওয়াটার থেরাপিও অকাল বার্ধক্য থেকে মুক্তি দেয় এবং দীর্ঘ সময় ধরে আমাদের মুখে সতেজতা বজায় থাকে।

Share this article
click me!