সুজি দিয়ে তৈরি করুন ফেসপ্যাক, রইল ত্বকে জেল্লা আনার টোটকা, দেখে নিন কী করবেন

ত্বকের যত্নে রইল বিশেষ টোটকা। সুজি দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। জেনে নিন কীভাবে বানাবেন।

Web Desk - ANB | Published : Feb 3, 2023 3:10 PM IST

ব্রণ, চুলকানি থেকে শুরু করে কালো ছোপ। কিংবা ব্ল্যাকহেডস, অধিক রুক্ষ্ম ভাবের মতো সমস্যা চলতেই থাকে। ত্বক নিয়ে সব সময় লেগে আছে হাজারও সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই নিজের তো পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তেমন পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। এবার ত্বকের যত্নে রইল বিশেষ টোটকা। সুজি দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। জেনে নিন কীভাবে বানাবেন।

৫ টেবিল চামচ সুজি নিন। তাতে মেশান ২ টেবিল চামচ কফি পাউডার, ২ টেবিল চামচ চালের গুঁড়ো, ৪ টেবিল চামচ গুঁড়ো দুধ। ভালো করে মিশিয়ে প্যাক হানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। এভাবে ত্বকের যত্নে ব্যবহার করুন সুজির ফেসপ্যাক।

ত্বকের যত্নে ঘরোয়া প্যাক ব্যবহার করতে পারেন। ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন সুজির প্যাক। তেমনই এটি ব্যবহার ত্বকে জমে থাকা মরা চামড়া সহজে দূর হয়। তেমনই ত্বকের কালো ছোপ দূর করতেও ব্যবহার করতে পারেন সুজি, কফির ফেসপ্যাক। এই সকল ঘরোয়া উপাদানে রয়েছে নানান উপকারী উপাদান। যা ত্বকে আনে জেল্লা। তেমনই যাবতীয় সমস্যা দূর করে। এরই সঙ্গে ভালো স্ক্রাবার হিসেবে কাজ করে এই সকল প্যাক। মেনে চলুন বিশেষ টিপস।

এছাড়াও ত্বকের যত্নে রয়েছে একাধিক ঘরোয়া প্যাক। জেনে নিন কী কী ব্যবহার করবেন-

বেসন ও হলুদ দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। হলুদের টুকরো বেটে নিন। তার সঙ্গে মেশান বেসন। মেশান পরিমাণ মতে গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

শসা ও টমেটো দিয়ে বানাতে পারেন প্যাক। শসা কেটে টুকরো করে নিন। এবার টমেটো কেটে নিন। দুটো এক সঙ্গে ব্লেন্ড করে নিন। এবার রস আলাদা করুন। তুলোয় করে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

দুধ ও পাতিলেবুর রস দিয়ে প্যাক বানান। দুধের সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে নিন। তা মুখে ও ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। প্রতিদিন ব্যবহারে ট্যান দূর হবে। সঙ্গে সুজি দিয়ে তৈরি করুন ফেসপ্যাক। মুহূর্তে ত্বকে আসবে জেল্লা।

 

আরও পড়ুন

কিয়ারা মতো সুন্দর ত্বক পেতে হাঁটুন তাঁর দেখানো পথে, জেনে নিন কীভাবে এমন রূপ পেলেন নায়িকা

আখরোট দিয়ে বানিয়ে নিন বিশেষ কয়টি ফেসপ্যাক, এই মরশুমে দ্রুত মিলবে উপকার, জেনে নিন কীভাবে বানাবেন

তৈলাক্ত ত্বকের যত্নে ব্যবহার করুন ঘরে তৈরি নাইট ক্রিম, দেখে নিন কীভাবে বানাবেন

 

Share this article
click me!