এই পাঁচ কারণে চুলের যত্নে ব্যবহার করুন গোলাপ জল, দ্রুত মিলবে সমস্যা থেকে মুক্তি

এবার চুলের একাধিক সমস্যা সমাধানে ব্যবহার করুন গোলাপ জল। জেনে নিন গোলাপ জল ব্যবহারে কী কী সমস্যা থেকে পাবেন মুক্তি।

Web Desk - ANB | Published : Feb 3, 2023 10:05 AM IST / Updated: Feb 03 2023, 03:36 PM IST

খুশকি, স্ক্যাল্পে চুলকানি, ডগা চেরা কিংবা রুক্ষ্ম ত্বকের সমস্যা লেগেই আছে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই ভরসা রাখেন ঘরোয়া টোটকার ওপর। কেউ খুশকি দূর করতে লাগান পাতিলেবুর রস, কেউ রুক্ষ্ম চুলের সমস্যা দূর করতে ব্যবহার করেন দই তো কেউ চুল পড়া বন্ধ করতে লাগান মেথি। এবার চুলের একাধিক সমস্যা সমাধানে ব্যবহার করুন গোলাপ জল। জেনে নিন গোলাপ জল ব্যবহারে কী কী সমস্যা থেকে পাবেন মুক্তি।

স্ক্যাল্পের রুক্ষ্ম ভাব দূর করতে লাগাতে পারেন গোলাপ জল। এতে অ্যান্টি ইনফ্লামেটরি উপাদান ও অ্যান্টি অক্সিডেন্ট উপাদান আছে। এটি স্ক্যাল্প ব্যবহারে স্ক্যাল্পের রুক্ষ্ম ভাব দূর হবে।

কন্ডিশনার হিসেবে কাজ করে গোলাপ জল। গোলাপ জল দিয়ে বানিয়ে নিন হেয়ার প্যাক। যা নিয়মিত ব্যবহারে চুল হবে নরম। সপ্তাহে অন্তত ২ দিন গোলাপ জল দিয়ে হেয়ার মাস্ক বানিয়ে নিন। শীতের সময় অধিকাংশই রুক্ষ্ম চুলের সমস্যায় ভোগেন। এর থেকে মুক্তি পাবেন এই সহজ উপায়।

তেমনই চুলের বৃদ্ধির জন্য ব্যবহার করতে পারেন। গোলাপ জলে আছে ভিটামিন এ, সি, ডি ও বি ৩। এটি দিয়ে তৈরি হেয়ার মাস্ক ব্যবহারে চুলে বৃদ্ধি ঘটবে। মেনে চলুন এই বিশেষ টিপস। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন গোলাপ জল। এতে মিলবে উপকার। চুলের যাবতীয় সমস্যা দূর হবে।

চুলের গোড়া মজবুত করতে ব্যবহার করুন গোলাপ জল। গোলাপ জলে আছে নানান উপাদান। ভিটামিন এ, সি, ডি ও বি ৩ আছে। আছে অ্যান্টি ইনফ্লামেটরি উপাদান ও অ্যান্টি অক্সিডেন্ট উপাদান। যা যাবতীয় সমস্যা থেকে দেবে মুক্তি। মেনে চলুন এই বিশেষ টিপস। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে চুলের গোড়া হবে মজবুত।

এখন প্রশ্ন হল কীভাবে ব্যবহার করবেন গোলাপ জল। শ্যাম্পুর বোতলে পরিমাণ মতো গোলাপ জল মিশিয়ে নিন। তা শ্যাম্পু হিসেবে ব্যবহার করুন। এতে চুল হবে নরম। সঙ্গে রুক্ষ্ম ভাব দূর হবে। চুল মজবুত হবে। তেমনই বোতলে করে গোলাপ জল নিন। তা চুলে স্প্রে করুন। এতে চুল হবে নরম। গোলাপ জলে আছে নানান উপাদান যা চুলের সমস্যা থেকে মিলবে মুক্তি। এবার থেকে এই পাঁচ কারণে চুলের যত্নে ব্যবহার করুন গোলাপ জল। দ্রুত মিলবে উপকার। 

 

আরও  পড়ুন

কিয়ারা মতো সুন্দর ত্বক পেতে হাঁটুন তাঁর দেখানো পথে, জেনে নিন কীভাবে এমন রূপ পেলেন নায়িকা

সহবাসের সময় এই খাবারগুলি খেলেই চরম সুখপ্রাপ্তি হবে, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

ওজন কমাতে নিয়মিত খান লাউয়ের শরবত, রইল বিশেষ এক রেসিপির হদিশ, দেখে নিন কোন উপায় কমবে মেদ

Share this article
click me!