বাড়িতে বানিয়ে নিন হেয়ার স্পা ক্রিম, চুল হবে নরম, দূর হবে নানান সমস্যা, দেখে নিন পদ্ধতি

চুলের সমস্যা সমাধানে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন, কেউ ঘরোয়া ব্যবহার করেন তো কেউ করিয়ে থাকেন পার্লার ট্রিটমেন্ট।

Web Desk - ANB | / Updated: Jan 08 2023, 02:20 PM IST

চুল নিয়ে সমস্যা লেগেই থাকে। সারা বছর চুল পড়ার সমস্যা তো আছেই। সারা বছর চুল পড়া, খুশকি থেকে শুরু করে চুলের রুক্ষ্ম ভাবের সমস্যায় ভোগেন অনেকে। তেমনই কেউ কেউ চুলের বৃদ্ধি না হওয়ার সমস্যায় ভোগেন। চুল নিয়ে রয়েছে হাজারটা সমস্যা। এই সকল সমস্যা সমাধানে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন, কেউ ঘরোয়া ব্যবহার করেন তো কেউ করিয়ে থাকেন পার্লার ট্রিটমেন্ট।

তেমনই চুলের সমস্যা দূর করতে হেয়ার প্যাক ব্যবহার থেকে হেয়ার স্পা করে থাকেন সকলের। এবার রইল বিশেষ টোটকা। ঘরে বানিয়ে নিন হেয়ার স্পা। চুলের সমস্যা দূর করতে এবার বাড়িতেই বানিয়ে নিন হেয়ার স্পা। অ্যালোভেরা জেল দিয়ে বানিয়ে নিন হেয়ার স্পা। সহজ উপায় এই স্পা তৈরি করা সম্ভব। দেখে নিন কীভাবে বানাবেন হেয়ার স্পা।

অ্যালোভেরা জেল দিয়ে হেয়ার স্পা বানাতে পারেন। প্রথমে একটি পাত্রে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন। এবার তাতে মেশান ২ টি ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণে মেশান ১ চা চামচ অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার এই প্যাক স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিশ্রণটি চুলের জন্য বেশ উপকারী। তবে, চুলের স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে এই মিশ্রণ লাগান।

তেমনই অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন চুলের যত্নে। অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। এবার জেল বের করে নিন। এই জেলের সঙ্গে মেশান ক্যাস্টর অয়েল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।

অ্যালোভেরা জেল ও পেঁয়াজের রস দিয়ে বানাতে পারেন প্যাক। পেঁয়াজ কেটে রস বের করে নিন। এবার অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। এবার জেল বের করে নিন। সেই অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান পেঁয়াজের রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। চুলের যত্নে বেশ উপকারী এই সকল প্যাক।

এবার থেকে চুলের যত্ন নিতে অ্যালোভেরা জেল দিয়ে বানিয়ে নিন হেয়ার স্পা। কিংবা এই জেল দিয়ে তৈরি করতে পারেন হেয়ার প্যাক। এতে মিলবে উপকার।

 

আরও পড়ুন-

কাশির সমস্যা দূর করতে আদার লজেন্স খান, জেনে নিন কীভাবে বানাবেন এই লজেন্স

শীতের সময় সুস্থ থাকতে প্রয়োজন ভিটামিন কে, জেনে নিন এই ভিটামিন কীভাবে স্বাস্থ্যের উন্নতি ঘটায়

খাদ্যতালিকায় যোগ করুন এই ১০টি খাবার, শীতে কাজ করবে প্রাকৃতিক পেইন কিলার হিসেবে

Share this article
click me!