পায়ের আঙ্গুল কালো হয়ে যাচ্ছে, এভাবে কালো দাগ দূর করুন লুকানোর প্রয়োজন হবে না

যখন পায়ের আঙ্গুল কালো হয়ে যায়, তখন আপনি সামনের দিক থেকে খোলা পাদুকা পরতে পারবেন না বা কালো ভাব লুকানোর জন্য মোজা পরতে হবে। চলুন জেনে নেওয়া যাক সেই জিনিসগুলো কি যার সাহায্যে আপনি পায়ের আঙ্গুলের কালচে দূর করতে পারবেন।

 

Web Desk - ANB | Published : Jan 8, 2023 8:50 AM IST

আমাদের শরীরের যে অঙ্গে সবথেকে বেশি ধূলো ময়লা বেশি জমে তা হল পা। আর ঠিক এই কারণেই পা-এর আঙ্গুলগুলো কালো হওয়া শুরু করে। যখন পায়ের আঙ্গুল কালো হয়ে যায়, তখন আপনি সামনের দিক থেকে খোলা পাদুকা পরতে পারবেন না বা কালো ভাব লুকানোর জন্য মোজা পরতে হবে। চলুন জেনে নেওয়া যাক সেই জিনিসগুলো কি যার সাহায্যে আপনি পায়ের আঙ্গুলের কালচে দূর করতে পারবেন।

অ্যালোভেরা জেল আমাদের ত্বকের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়, এটি ত্বকের দাগ দূর করতে পারে। এ জন্য অ্যালোভেরার পাতা ভেঙে সেখান থেকে জেল বের করে পায়ের আঙুলে ১৫ মিনিট লাগিয়ে পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন। চিনির সাহায্যে আপনি পায়ের আঙ্গুলের কালো দাগ দূর করতে পারেন, এর জন্য আপনি একটি পাত্রে চিনি নিয়ে তাতে লেবুর রস ছেঁকে নিন, এবার এই মিশ্রণটি আক্রান্ত স্থানে লাগিয়ে প্রায় ১৫ মিনিট রেখে দিন এবং তারপর ধুয়ে ফেলুন। জল পরিষ্কার করা

Latest Videos

যদি আপনার পায়ের আঙ্গুল অতিরিক্ত কালো হয়ে যায়, তাহলে গ্লিসারিন আপনার জন্য অনেক সাহায্য করতে পারে। এ জন্য গ্লিসারিন ও লেবু ভালো করে মিশিয়ে আক্রান্ত স্থানে লাগান এবং কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। যেখানেই পরিষ্কার করা হোক না কেন, লেবু আমাদের কাজে আসে। একটি লেবুর রস ছেঁকে নিয়ে একটি পাত্রে সংরক্ষণ করুন এবং তাতে মধু ভালো করে মিশিয়ে নিন। এবার এটি পায়ের আঙুলে লাগান, প্রায় আধা ঘণ্টা পর জল দিয়ে ধুয়ে ফেলুন।

আপনি অবশ্যই আপনার মুখে বেসন পেস্ট অনেকবার প্রয়োগ করেছেন, একবার এটি আপনার পায়ের কালো আঙ্গুলেও প্রয়োগ করার চেষ্টা করুন। এর জন্য একটি পাত্রে বেসন, মধু এবং ডিমের সাদা অংশ মিশিয়ে এই পেস্টটি পায়ের আঙুলে লাগিয়ে রাখুন ২০ মিনিট। আপনি যখন তাদের ধোয়া, পার্থক্য স্পষ্টভাবে দৃশ্যমান হবে.

 

Share this article
click me!

Latest Videos

'দাদাসাহেব ফালকে' পুরস্কার নিয়ে চোখে জল মিঠুনের! কেন? দেখুন | Mithun Chakraborty | Bangla News |
Raipur-এর Mana Camp-এ দুর্গাপুজোর প্রস্তুতি সারা, বাঙালিদের উৎস‍াহ তুঙ্গে! ।| Durga Puja 2024
Bangla News | বিস্ফোরক শুভেন্দু! মহামিছিলের ডাক ডাক্তারদের, খবরের সব আপডেট | Asianet News Bangla
ইস্তফা দেওয়া সিনিয়র ডাক্তারদের 'গার্ড অফ অনার' জুনিয়রদের, দেখুন ভিডিও | R G Kar Case
Suvendu Adhukari: 'সেদিনের বৈঠক লাইভ স্ট্রিমিং হলে এই অনশন হতই না' আক্ষেপের সুর শুভেন্দুর গলায়