ঝলসানো গরমে ত্বকের দফারফা, মুখে প্রাণ ফেরাবে মধুর ঘরোয়া কিছু প্যাক, জেনে নিন নিয়ম

ত্বক এক্সফোলিয়েট করতে, আপনি মধু এবং কফি দিয়ে একটি মাস্ক তৈরি করতে পারেন। এটি আপনার ত্বককে সতেজ করবে। এটি করতে, এক চামচ কফিতে এক চামচ মধু মিশিয়ে আপনার মুখে আলতো করে ম্যাসাজ করুন

Parna Sengupta | Published : Jun 6, 2024 2:32 PM IST

গ্রীষ্মে ত্বকের যত্নের খুব প্রয়োজন, কারণ রোদে ট্যানিং এবং বাতাসে দূষণ আপনার মুখকে প্রাণহীন করে তোলে। ত্বককে উজ্জ্বল করতে ত্বকের যত্ন প্রয়োজন। আপনি প্রতিদিন কিছু ছোট অভ্যাস গ্রহণ করে আপনার ত্বকের যত্ন নিতে পারেন। তবে গরমে আপনাকে আলাদাভাবে যত্ন নিতে হবে। ত্বকের বিভিন্ন সমস্যা মোকাবেলায় মধু ব্যবহার করা যায়। মধুতে অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে। আপনার ত্বক সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে মধু ব্যবহার করুন।

কিভাবে সহজে ফেসপ্যাক তৈরি করবেন

এই চমৎকার ঘরে তৈরি ফেসপ্যাকটির সাহায্যে আপনি আপনার মুখের উজ্জ্বলতা বাড়াতে পারেন। এর জন্য, অল্প জাফরান এক চামচ মধুতে প্রায় ১৫ থেকে ২০ মিনিটের জন্য ভিজিয়ে রাখুন। তারপর ভালো করে মিশিয়ে নিন। তারপর মুখে লাগান, তারপর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

মধু এবং কফি ফেস প্যাক

ত্বক এক্সফোলিয়েট করতে, আপনি মধু এবং কফি দিয়ে একটি মাস্ক তৈরি করতে পারেন। এটি আপনার ত্বককে সতেজ করবে। এটি করতে, এক চামচ কফিতে এক চামচ মধু মিশিয়ে আপনার মুখে আলতো করে ম্যাসাজ করুন, তারপর মুখে ১০ মিনিটের জন্য রেখে দিন।

মধু এবং কলার ফেসপ্যাক

ত্বককে গভীরভাবে ময়শ্চারাইজ করতে, এই প্যাকটি ১৫ মিনিটের জন্য আপনার মুখে লাগান। ফেসপ্যাক তৈরি করতে, অর্ধেক কলা ম্যাশ করুন এবং তারপরে এক চামচ মধু যোগ করুন। মুখে ১৫ মিনিট রাখার পর আলতো করে ম্যাসাজ করে তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন।

মধু এবং শসার ফেসপ্যাক

এটি তৈরি করতে, এক চামচ মধুতে শসা গ্রেট করুন। এটি মিশিয়ে মুখে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। তারপর ২ মিনিট আলতোভাবে ম্যাসাজ করুন এবং তারপর ধুয়ে ফেলুন। এটি গরমে আপনার ত্বককে সতেজ রাখতে সাহায্য করবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Today Horoscope Live : আজ কন্যা, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
Mamata Banerjee : 'রেলে বারবার কেন ফিরছে দুর্ঘটনা?' প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়
Suvendu Adhikari : 'ক্ষমতা প্রয়োগ করবেন রাজ্যপাল, বাংলায় সংবিধানের ৪ টি স্তম্ভ আক্রান্ত'
Samik Bhattacharya | 'মুখ্যমন্ত্রী আপনি পদত্যাগ করুন' কেন বললেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য
BJP News : 'আমাকে ওরা মেরে ফেলবে, আমাকে বাঁচান' কাঁতর আবেদন বিজেপি কর্মীর