আমের আঁটির মধ্যেই রয়েছে ত্বকের যৌবন ধরে রাখার রহস্য! না জেনে ফেলে দেবেন না

আমরা আম খেয়ে কিছু না জেনে বুঝেই আমের আঁটিটা ফেলে দি। তবে আপনি কি জানেন? আমের আঁটি আপনার চেহারা একেবারে পাল্টে দিতে পারে। আমের রসালো শাসের অংশ ছাড়াও আঁটিতেও কিন্তু গুণাগুণ কিছু কম নেই।

Parna Sengupta | Published : May 16, 2024 4:51 PM IST

ইতিহাস থেকে জানা যায়, আলেকজান্ডার সিন্ধু উপত্যকায় এসে আম খেয়ে মুগ্ধ হন। সেই থেকেই আমের এত প্রচার সারা বিশ্ব জুড়ে। আম ছাড়াও আমের আঁটিও কিন্তু বেশ কার্যকরী। আম খেতে তো আমরা সবাই ভালবাসি আমের অনেক উপকারিতাও রয়েছে। রসালো এই ফলটি আমাদের শরীরের জন্য খুবই উপকারী। মূলত আমের রসালো শাস টুকুই খাওয়া হয়। বাকি খোসা বা আঁটি সবই ফেলে দেওয়া হয় বর্জ্য হিসেবে। কিন্তু আমরা আম খেয়ে কিছু না জেনে বুঝেই আমের আঁটিটা ফেলে দি। তবে আপনি কি জানেন? আমের আঁটি আপনার চেহারা একেবারে পাল্টে দিতে পারে। আমের রসালো শাসের অংশ ছাড়াও আঁটিতেও কিন্তু গুণাগুণ কিছু কম নেই।

বিশেষজ্ঞদের মতে আমের আঁটিতে এমন অনেক উপাদান রয়েছে যা মানুষের শরীরের পক্ষে বেশ কার্যকরী। আমের আঁটিতে রয়েছে ভিটামিন এ,সি ও ই। যা আমাদের ত্বককে সুন্দর ও সুস্থ রাখতে সাহায্য করে। বিশেষজ্ঞরা বলেছেন, কাঁচা আমের আঁটি মুখে মাখলেই মুখের দাগ ছোপের সমস্যা একেবারে দূর হয়ে যাবে। আঁটি মুখে মাখারও কিছু নিয়ম আছে। আমের আঁটি কিভাবে মুখে মাখলে উপকার পাবেন, জানতে চাইলে আজকের প্রতিবেদনটি পুরোটা পড়তে হবে।

Latest Videos

প্রথমে আম ও আঁটি আলাদা করে নিন। ভালো করে ধুয়ে আঁটি টাকে যতটা সম্ভব মসৃণ ভাবে গুঁড়ো করে নিন। তারপর ওই পেস্ট মুখে লাগাতে পারবেন। কিছুদিন লাগানোর পরেই বুঝতে পারবেন ফলাফল। ত্বকের জেল্লা বাড়বে, ত্বক আরো উজ্জ্বল হবে। ত্বকের দাগছোপ ধীরে ধীরে মিলিয়ে যাবে। ত্বক অনেক বেশি টানটান হবে। এই পেস্ট যে শুধুমাত্র মুখেই মাখতে হবে, তার কিন্তু কোন মানে নেই। শরীরের যে কোন অংশে যদি কালো দাগ থেকে থাকে সেই অংশেই এই আঁটির গুঁড়ো ব্যবহার করতে পারেন আপনি। উপকার পাবেন হাতেনাতে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'তৃণমূল সাধারণ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে' কেন এমন বললেন শুভেন্দু? Suvendu Adhikari | RG Kar
'মমতা আর ওই চ্যাংড়াটা বলেছিল...' সত্যিটা সামনে আসতেই ধুয়ে দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
'এর আগে সাত জন পড়ুয়ার সঙ্গে ঠিক কী ঘটেছিল?' R G Kar নিয়ে ভয়ানক তথ্য দিলেন Dr. Archana Majumdar
প্রথমবার মুখ খুললেন সন্দীপ ঘোষের বউ, দেখুন কী বললেন সঙ্গীতা ঘোষ | Sandip Ghosh's Wife | R G Kar
'কেন বিজেপি চাইছে মমতার পদত্যাগ?' কারন বিশ্লেষণ করলেন শমীক ভট্টাচার্য | Samik on Mamata | R G Kar