Skin Care Tips: নববর্ষের আগে ত্বকে আসবে জেল্লা, ব্যবহার করুন এই কয়টি ফেসপ্যাক

নববর্ষের আগে ত্বকে আনুন জেল্লা। ব্যবহার করুন এই কয়টি ফেসপ্যাক। মিলবে উপকার। জেনে নিন কী করবেন কী নয়।

Web Desk - ANB | Published : Apr 9, 2023 12:33 PM IST

বাঙালির ১২ মাসে ১৩ পার্বন। এর মধ্যে একটি হল নববর্ষ। নববর্ষ নিয়ে বাঙালির একটি আলাদা নস্টালজিয়া আছে। শাড়ি, গয়না থেকে শুরু করে খুঁটিনাটি সব বিষয় খেয়াল রাখেন সকলে। এবার নববর্ষের আগে ত্বকে আনুন জেল্লা। ব্যবহার করুন এই কয়টি ফেসপ্যাক। মিলবে উপকার। জেনে নিন কী করবেন কী নয়।

কলা ও মধুর ফেসপ্যাক। কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

মসুর ডাল ও দই গিয়ে প্যাক বানান। একটি বাটিতে মসুর ডাল নিন। তাতে জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার তাতে মেশা দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

টমেটো ও মধু দিয়ে বানান ফেসপ্যাক। কয়েকটি টমেটো ভালো করে কেটে নিন। এবার তা চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

হলুদ ও দই দিন প্যাক বানান। হলুদ ভালো করে বেটে নিন। এবার তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। যাদের ব্রণর সমস্যা তারা সহজে মুক্তি পেতে পারেন এই সমস্যা থেকে।

নিমপাতা ও পাতিলেবুর রস দিয়ে প্যাক বানান। নিমপাতা ভালো করে বেটে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। পুরো মুখে প্যাক লাগান। এবার শুকিয়ে গেলে ধুয়ে নিন। যাতে মুখে অধিক তেলা ভাব থাকে তারা ব্যবহার করতে পারেন এই প্যাক

দুধ ও পাতিলেবুর ব্যবহারে দূর হবে মুখের কালচে ভাব। একটি পাত্রে পরিমাণ মতো দুধ নিন। তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার শুকিয়ে গেলে ধুয়ে নিন। যাতে মুখে অধিক তেলা ভাব থাকে তারা ব্যবহার করতে পারেন এই প্যাক। ট্যান দূর করতে বেশ উপকারী এই প্যাক। নববর্ষের আগে ত্বকে আসবে জেল্লা, ব্যবহার করুন এই কয়টি ফেসপ্যাক।

 

আরও পড়ুন

লোন পেনশন বা স্বাস্থ্য এই সরকারী প্রকল্পগুলি আম জনতার সমস্ত সমস্যায় কাজে আসে, জেনে নিন এই প্রকল্পগুলি সম্পর্কে

PPF থেকে পেতে পারেন দ্বিগুণ সুদ, শুধু একটি সামান্য কাজ করুন এবং পেয়ে অসাধারণ এই সুবিধা পান

পয়লা বৈশাখের সাজ হোক একেবারে ভিন্ন রকম, মেনে চলুন এই বিশেষ কয়টি টিপস

Share this article
click me!