নাইট ক্রিম ব্যবহারে মাথায় রাখুন এই বিশেষ টিপস, ছোট্ট ভুলে হতে পারে মারাত্মক ক্ষতি

এবার থেকে মেনে চলুন এই বিশেষ টিপস। নাইট ক্রিম সঠিক ভাবে ব্যবহার করুন। তাতে মিলবে উপকার। জেনে নিন কীভাবে।

Web Desk - ANB | Published : Dec 25, 2022 11:51 AM IST

রাতে ঘুমাতে যাওয়ার আগে অনেকেই নাইট ক্রিম ব্যবহার করে। নাইট ক্রিম ব্যবহারে ত্বক হয় নরম। সারা দিনে ত্বকে যে সকল ক্ষতি হয়ে থাকে তা সঠিক ভাবে ক্ষতিপূরণ করা সম্ভব। তবে এবার থেকে মেনে চলুন এই বিশেষ টিপস। নাইট ক্রিম সঠিক ভাবে ব্যবহার করুন। তাতে মিলবে উপকার। জেনে নিন কীভাবে।

সবার আগে সঠিক পণ্য বেছে নিন। বাজারে নানা কোম্পানির নাইট ক্রিম রয়েছে বাজারে। নানান উপাদান থাকে এতে। জেনে নিন কোনটি আপনার ত্বকে উপযুক্ত। আপনার ত্বকে উপযুক্ত নাইট ক্রিম কিনবেন। তা না হলে ত্বকের ক্ষতি হতে পারে।

Latest Videos

নাইট ক্রিম ব্যবহারে পর সকালে উঠে যদি দেখেন ত্বকের ওপেন পোরস দেখা যাচ্ছে কিংবা ত্বক কালচে দেখাচ্ছে। তাহলে বুঝতে হবে ক্রিম বদলে ফেলা প্রয়োজন। তা না হলে সমস্যা বাড়তে শুরু করবে।

নাইট ক্রিম ব্যবহারের আগে সঠিক ভাবে ত্বক পরিষ্কার করে নিন। রোমকূপে জমে থাকা নোংরার ওপর নাইট ক্রিম লাগালে ত্বকে সমস্যা দেখা দিতে পারে। ফুসকুড়ি কিংবা ব্রণ হতে পারে। তাই মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ সঠিক ভাবে ত্বক পরিষ্কার করে নিন। তারপর নাইট ক্রিম লাগান। তাই ভালো ভাবে সঠিক ফেসওয়াশ ব্যবহারের পরই নাইট ক্রিম লাগাবেন।

যাদের তৈলাক্ত স্কিন তারা সতর্ক হন। তৈলাক্ত স্কিন হলে সঠিক নাইট ক্রিম বেছে নেওয়া দরকার। তৈলাক্ত ত্বকের জন্য আলাদা নাইট ক্রিম আছে। সেটি বেছে নিন। ত্বকের ধরন বুঝে নাইট ক্রিম বেছে না নিলে হতে পারে ক্ষতি।

নাইট ক্রিম লাগিয়েই ঘুমিয়ে পড়বেন না। নাইট ক্রিম ব্যবহার করবার করার পর বেশ কিছুক্ষণ পর ঘুমাতে যান। আর বালিশের কভার পরিষ্কার কিনা তা নিশ্চিত করুন। তা না হলে বালিশের কভারে থাকা নোংরা ত্বকে লেগে সমস্যা দেখা দিতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। ত্বকে ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে।

তেমনই মুখের মতো গলাতেও ক্রিম লাগান। এই ভুল প্রায় সকলে করে থাকেন। এতে ত্বক নরম হলেও গলার অংশ রুক্ষ্ম দেখায়। তাই মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ ঘুমাতে যাওয়ার আগে এই কয়টি পদ্ধতি মেনে ক্রিম লাগান। তা না হলে দেখা দিতে পারে সমস্যা। সঠিক উপায় ত্বকের যত্ন নিলে মিলবে উপকার। 

 

আরও পড়ুন-

এই কয় উপায় ব্যবহার করুন গ্লিসারিন ও গোলাপ জল, এতে দূর হবে একাধিক সমস্যা

এই কয় উপায় ব্যবহার করুন পাতিলেবু, শীতের মরশুমে মিলবে উপকার, দেখে নিন এক ঝলকে

মারুতি XUV700 থেকে স্কোডা কুসাক- রইল ২০২২ সালের সেরা পাঁচটি নিরাপদ গাড়ির কথা, দেখে নিন এক ঝলকে

 

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র