চুলের যত্নে এই চার উপায় ব্যবহার করুন রিঠা, দূর হবে যাবতীয় সমস্যা, চুল হবে সিল্কি

চুলের যত্নের রইল বিশেষ টোটকা। চুলের যত্ন নিতে এবার ব্যবহার করুন রিঠা। অনেকেই মাথা পরিষ্কার করতে রিঠা ব্যবহার করে থাকেন। তবে, এবার থেকে এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন কীভাবে চুলে লাগাবেন রিঠা।

Web Desk - ANB | Published : Mar 19, 2023 9:39 AM IST

চুল নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। খুশকি, ডগা চেরা থেকে শুরু করে অকালপক্কতার মতো সমস্যা কম-বেশি ভুক্তভোগী অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ মোটা টাকা খরচ করে পার্লার ট্রিটমেন্ট করান। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। আজ চুলের যত্নের রইল বিশেষ টোটকা। চুলের যত্ন নিতে এবার ব্যবহার করুন রিঠা। অনেকেই মাথা পরিষ্কার করতে রিঠা ব্যবহার করে থাকেন। তবে, এবার থেকে এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন কীভাবে চুলে লাগাবেন রিঠা।

রিঠা ও নারকেল তেল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে জল নিন। তাতে রিঠা ডুবিয়ে রাখুন। সকালে তা ভালো করে চটকে নিন। এবার তাতে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে সিল্ক। তেমনই চুল নরম হবে। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

রিঠা ও হেনা দিয়ে প্যাক বানান। একটি পাত্রে জল নিন। তাতে রিঠা ডুবিয়ে রাখুন। সকালে তা ভালো করে চটকে নিন। এর সঙ্গে মেশান হেনা। রিঠে ভেজানো জল না ফেলে তা এ প্যাকে ঢালুন। এবার ব্রাশে করে চুলে লাগান। তারপর শ্যাম্পু চুল ধুয়ে নিন। মিলবে উপকার। চুলে কালো রঙ করতে এই পদ্ধতি মেনে চলতে পারেন। এতে অকালপক্কতার সমস্যা দূর হয়।

রিঠা ও ডিম দিয়ে প্যাক বানান। রিঠা চটকে নিন। এবার তাতে মেশান ডিম। এবার তা চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার। এতে বন্ধ হবে চুল পড়ার সমস্যা। সপ্তাহে অন্তত ১ থেকে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। ডিমে রয়েছে নানান উপকারী উপাদান। এতে চুলে পুষ্টির জোগান ঘটবে।

একটি পাত্রে ৩ চা চামচ রিঠা পাউডার নিন। তাতে মেশান ২ চা চামচ দই, মেশান পরিমাণ মতো লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। এভাবে চুলের যত্নে এই চার উপায় ব্যবহার করুন রিঠা, দূর হবে যাবতীয় সমস্যা, চুল হবে সিল্কি।

 

আরও পড়ুন

মোবাইল নেটওয়ার্ক থেকে টিভি সিগন্যাল ও ট্রান্সফরমার ব্যহত হওয়ার আশঙ্কা, পৃথিবীতে ভয়ঙ্কর প্রভাব পড়তে পারে সৌর ঝড়ের

নোবেলজয়ী বিজ্ঞানী মারিও মোলিনার জন্মদিনে সেজে উঠেছে গুগল ডুডল, বিশেষ শ্রদ্ধা সংস্থার পক্ষ থেকে

Infinix Zero Ultra 5G ফোনে ২০০ এমপি ক্যামেরা-সহ রয়েছে দুর্দান্ত ফিচার, সেল শুরু আজ থেকেই

Share this article
click me!