বাড়িতে নেল রিমুভার শেষ? এই কয়েকটা সহজ ঘরোয়া উপায়ে সহজেই উঠে আসবে নেলপলিশ

অনেক সময় আমাদের নেল পেইন্ট রিমুভার থাকে না। আজ আমরা আপনাকে এমন কিছু ঘরোয়া উপায় বলতে যাচ্ছি যার সাহায্যে আপনি সহজেই আপনার নেল পেন্ট দূর করতে পারবেন।

Parna Sengupta | Published : Mar 5, 2024 12:42 PM IST

মেয়েরা নখের বেশ যত্ন নেন। নিজের হাত স্টাইলিশ দেখাতে কে না পছন্দ করে? নেল পেইন্ট এবং ডিজাইন নখের উপর খুব সুন্দর দেখায়। আজকাল, নখের জন্য বিভিন্ন ধরণের ডিজাইন রয়েছে। কিন্তু অনেক সময় আমাদের নেল পেইন্ট রিমুভার থাকে না। আজ আমরা আপনাকে এমন কিছু ঘরোয়া উপায় বলতে যাচ্ছি যার সাহায্যে আপনি সহজেই আপনার নেল পেন্ট দূর করতে পারবেন।

লেবুর রস

আপনার নেল পেইন্ট রিমুভার না থাকলেও খুব সহজে নেলপলিশ তুলে ফেলতে পারেন। নখ পরিষ্কার করতে এবং নেইল পেন্ট অপসারণ করতে নখে লেবুর রসের ফোঁটা লাগিয়ে নেইল পেইন্ট মুছে ফেলতে পারেন।

দাঁতের পেস্ট

আপনার যদি নেল পেন্ট রিমুভার না থাকে তবে আপনি এটি বাড়িতেও সহজেই পরিষ্কার করতে পারেন। আপনি টুথপেস্টের সাহায্যে আপনার নেইল পেইন্ট পরিষ্কার করতে পারেন। আসলে, টুথপেস্টে ইথাইল অ্যাসিটেট থাকে, যা নেইল পেইন্ট দূর করে।

পারফিউম

পারফিউম আপনার নেইল পেইন্ট দূর করতেও সহায়ক হতে পারে। এটি কয়েক মিনিটের মধ্যে এমনকি অনেক পুরোনো নেইল পেইন্টও পরিষ্কার করতে পারে। পারফিউমে অ্যালকোহল থাকে, যা তাৎক্ষণিকভাবে নখ পরিষ্কার করে।

স্যানিটাইজার

মেয়েরা বিভিন্ন ধরনের নেইল পেইন্ট লাগাতে খুব পছন্দ করে। কিন্তু রিমুভার না থাকলে খুব কষ্ট হয়। কিন্তু বাড়িতে তৈরি স্যানিটাইজার উপকারী হতে পারে। নেইল পেইন্ট পরিষ্কার করতে স্যানিটাইজার ব্যবহার করতে পারেন।

মদ বা অ্যালকোহল

অনেকে ধারালো কোনো বস্তু দিয়ে নেইল পেইন্ট মুছে ফেলার চেষ্টা করেন। এটি করলে আপনার নখের ক্ষতি হবে এবং আপনি আহতও হতে পারেন। এমন পরিস্থিতিতে পুরনো নেইল পেইন্ট দূর করতে অ্যালকোহল ব্যবহার করতে পারেন। আপনি একটি তুলোর বলের উপর সামান্য অ্যালকোহল প্রয়োগ করে আপনার নেইল পেইন্টটি আলতো করে পরিষ্কার করতে পারেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!