শীতের মরশুমে এই কয় উপায় ব্যবহার করুন পান পাতার হেয়ারপ্যাক, চুলে আসবে জেল্লা, দূর হবে যাবতীয় সমস্যা

রইল পান পাতা দিয়ে তৈরি বিশেষ কয়টি প্যাকের হদিশ। শীতের মরশুমে চুলের যত্নে ব্যবহার করুন পান পাতার প্যাক। জেনে নিন কীভাবে চুলে আসবে জেল্লা, দূর হবে যাবতীয় সমস্যা। দেখে নিন কীভাবে বানাবে হেয়ার প্যাক।

Web Desk - ANB | Published : Dec 9, 2022 10:40 AM IST

পান পাতার গুণের কথা সকলেরই জানা। রূপচর্চায় পান পাতার ভূমিকা অস্বীকার্য। অনেকেই চুলের যত্নে ব্যবহার করে থাকেন পান পাতা। এবার রইল পান পাতা দিয়ে তৈরি বিশেষ কয়টি প্যাকের হদিশ। শীতের মরশুমে চুলের যত্নে ব্যবহার করুন পান পাতার প্যাক। জেনে নিন কীভাবে চুলে আসবে জেল্লা, দূর হবে যাবতীয় সমস্যা। দেখে নিন কীভাবে বানাবে হেয়ার প্যাক।

পান পাতা ও তিলের তেল দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার মাস্ক। প্রথমে পান পাতা ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। এবাক তা বেটে নিন। তারপর পান পাতার মিশ্রণের সঙ্গে মেশান তিলের তেল। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান এবার চুল বেঁধে নিন। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

পান পাতা ও নারকেল তেল দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। অনেকেই শীতের সময় খুশকির সমস্যায় ভুগে থাকেন। তারা পান পাতা ও নারকেল তেল দিয়ে তৈরি প্যাক ব্যবহার করতে পারেন। এতে খুশকি দূর হবে। চুলে আসবে জেল্লা। প্রথমে পান পাতা বেটে নিন। তাতে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান এবার চুল বেঁধে নিন। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

চুলে জেল্লা আনতে সকলেই চান। এই কারণে অনেকে ব্যবহার করেন পাতিলেবুর রস। কেউ কেউ ব্যবহার করেন ভিনিগার। এবার লাগান পান পাতা ও ঘি দিয়ে তৈরি প্যাক। মাস্ক। প্রথমে পান পাতা ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। এবার তা বেটে নিন। তারপর পান পাতার মিশ্রণের সঙ্গে মেশান। এবার মিশ্রণটিতে মেশান ঘি। ভালো করে মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান এবার চুল বেঁধে নিন। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। চুলে আসবে জেল্লা

এছাড়াও শীতের মরশুমে চুল ভালো রাখতে তেল রোজ তেল ব্যবহার করুন। ক্যাস্টর অয়েল লাগাতে পারেন। লাগাতে পারেন নারকেল তেল কিংবা অরিগ্যানো অয়েল। এতে মিলবে উপকার। চুলের যত্ন এই সময় বেশি শ্যাম্পু ব্যবহার না করাই ভালো। এতে চুল রুক্ষ হয়ে যাওয়ার সম্ভাবনা থেকে যায়। মেনে চলুন এই সকল টোটকা। এতে দ্রুত মিলবে উপকার। 

 

আরও পড়ুন-

হৃদরোগের সমস্যা থেকে ক্যান্সার, এককোয়া রসুন খেলেই মিলবে প্রতিকার, জেনে নিন বিশদে

কলার সঙ্গে মিশিয়ে নিন এই কয়টি উপাদান, শীতে ত্বকের যত্নে বেশ উপকারী এই প্যাক

শীতের এই সুপারফুড খেলেই বাড়বে যৌনমিলনের ইচ্ছা, দাম্পত্যে ফিরে পাবেন পুরোনো উষ্ণতা

 

 

Share this article
click me!