কলার সঙ্গে মিশিয়ে নিন এই কয়টি উপাদান, শীতে ত্বকের যত্নে বেশ উপকারী এই প্যাক

শীতের মরশুমে ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন কলা। কলা দিয়ে বানিয়ে ফেলুন কয়টি ফেসপ্যাক। দেখে নিন কীভাবে বানাবেন ফেসপ্যাক।

Web Desk - ANB | Published : Dec 9, 2022 9:58 AM IST

শীতের মরশুমে রুক্ষ্ম ত্বকের সমস্যায় ভুগে থাকেন সকলে। এই সময় ত্বকে শুষ্ক ভাব, ত্বক ফাটা, চুলকানি থেকে শুরু করে নানান সমস্যা লেগে থাকে। এই সময় আবহাওয়ার পরিবর্তনের কারণে ত্বকে এমন রুক্ষ্ম ভাব দেখা দেয়। শীতের মরশুমে ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন কলা। কলা দিয়ে বানিয়ে ফেলুন কয়টি ফেসপ্যাক। দেখে নিন কীভাবে বানাবেন ফেসপ্যাক।

কলা ও মধু দিয়ে বানিয়ে নিন প্যাক। প্রথমে একটি কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। যাদের ত্বকের রোমকূপে জমে রয়েছে তারা শীতের সময় অবশ্যই এই প্যাক ব্যবহার করুন। তৈলাক্ত ত্বকেরও এটি ব্যবহার করা যায়।

কলা ও অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। প্যাক। প্রথমে একটি কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান অলিভ অয়েল। মিশ্রণটি মুখে লাগান। ভালো করে ম্যাসাজ করুন। তারপর ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। দূর হবে ত্বকের রুক্ষ্ম ভাব। শীতের জন্য বেশ উপযুক্ত কলা। ত্বকে জেল্লা আনতে কলা ব্যবহার করুন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

কলা ও ডিম দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। প্যাক। প্রথমে একটি কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান। ভালো করে চটকে নিতে হবে। যেন ডেলা না থাকে। তাতে মেশান ডিমের হলুদ অংশ। ভালো করে ফেটিয়ে নিন। তা মুখে লাগান। শপকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকের রুক্ষ্ম ভাব মুহূর্তে দূর হবে। সপ্তাহে ২ দিন এই প্যাক লাগালে ত্বকে আসবে পরিবর্তন।

কলা ও দুধ দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। প্যাক। প্রথমে একটি কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান দুধ। ভালো করে ফেটিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বক হবে ময়েশ্চরাইজ। আসবে জেল্লা।

ত্বক ময়েশ্চরাইজ করতে, ত্বকের ক্ষত নিরাময় করতে, ত্বকের কালো দাগ দূর করতে লাগাতে পারেন কলা। এটি ত্বকের সিবাম উৎপাদন নিয়ন্ত্রণ করে সঙ্গে ব্রণ কমায়। ত্বকে গঠন করে উন্নত। শীতের ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে কলার গুণে। এভাবে ব্যবহার করুন কলা। মিলবে উপকার।

 

আরও পড়ুন-

শীতের এই সুপারফুড খেলেই বাড়বে যৌনমিলনের ইচ্ছা, দাম্পত্যে ফিরে পাবেন পুরোনো উষ্ণতা

Foot odor: জুতোর গন্ধে টেকা দায়! এই কয়েকটা টোটকায় মিলবে এই লজ্জার সমস্যা থেকে মুক্তি

দুর্নীতি মুক্ত সমাজ গড়তে পালিত হচ্ছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস, দেখে নিন দিনটির মাহাত্ম্য

Share this article
click me!