ত্বকের দাগ ও বলিরেখা দূর হবে নিমেষে, শুধু রাতে করতে হবে এই কাজটি

সৌন্দর্য পণ্যের পরিবর্তে, আপনি ভিটামিন ই ক্যাপসুল এবং অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। চলুন জেনে নেওয়া যাক সে সম্পর্কে

Web Desk - ANB | Published : Jul 31, 2023 10:12 AM IST

শারীরিক স্বাস্থ্যের প্রতি মনোযোগ দেওয়ার পাশাপাশি ত্বকের যত্ন নেওয়াও সমান গুরুত্বপূর্ণ। আমাদের শরীরের মতো ত্বকেরও পুষ্টির প্রয়োজন। ত্বককে দাগহীন রাখতে মানুষ নানাভাবে নানা ধরনের বিউটি ট্রিটমেন্ট ও পণ্য ব্যবহার করে থাকে। তবে আপনি উজ্জ্বল ত্বকের জন্য ঘরোয়া প্রতিকারও ব্যবহার করতে পারেন।

অনেক সময় বাজার থেকে কেনা পণ্য ব্যবহার করলেও মুখে ব্রণ ভাঙার আশঙ্কা থাকে। কিন্তু সৌন্দর্য পণ্যের পরিবর্তে, আপনি ভিটামিন ই ক্যাপসুল এবং অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। চলুন জেনে নেওয়া যাক সে সম্পর্কে

রাতে ব্যবহার করুন-

রাতে ঘুমানোর আগে আপনার ত্বক ভালো করে ধুয়ে নিন। এরপর এক চামচ অ্যালোভেরা জেলে ভিটামিন-ই ক্যাপসুল মিশিয়ে মুখে লাগান। সারারাত এই মিশ্রণ মুখে লাগিয়ে রাখুন এবং সকালে জল দিয়ে ধুয়ে ফেলুন। এর ফলে ত্বকের দাগ ও ব্রণের সমস্যা দূর হবে।

ত্বক নরম করে

সারাদিনের ধুলো-ময়লার কারণে ত্বক নিস্তেজ হয়ে যায় এবং নরম থাকতে পারে না। কিন্তু অ্যালোভেরার মধ্যে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে মুখে লাগালে ত্বক নরম হয়। এতে উপস্থিত ফ্যাটি অ্যাসিড এবং এনজাইম ত্বকে উজ্জ্বলতা আনে। অ্যালোভেরা জেল এবং ভিটামিন ই মিশিয়ে এসেনশিয়াল অয়েলও লাগাতে পারেন।

বলিরেখা কম হবে

ত্বকের বলিরেখার সমস্যা কমাতে এটিকে হাইড্রেটেড রাখা প্রয়োজন। ত্বকের বলিরেখার কারণে মুখের উজ্জ্বলতা চলে যায়। এতেও ত্বক আলগা হয়ে যায়। তারুণ্য এবং উজ্জ্বল ত্বকের জন্য অ্যালোভেরা জেল এবং ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করুন। এর ফলে ত্বকের আর্দ্রতা বজায় থাকে এবং ত্বক টানটানও হয়। বলিরেখা এড়াতে রাতে ঘুমানোর আগে ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ত্বক ম্যাসাজ করতে পারেন।

Share this article
click me!