ত্বক ও চুলের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত এই ডিটক্স ওয়াটার খান, দেখে নিন কীভাবে বানাবেন

এবার চুল ও ত্বকের সমস্যা দূর করতে হাতিয়ার করুন ডিটক্স ওয়াটার। আজ রইল মৌরি ও তুলসীর ডিটক্স ওয়াটার তৈরি এক বিশেষ ডিটক্স ওয়াটারের হদিশ। জেনে নিন তা কীভাবে ব্যবহার করবেন।

Sayanita Chakraborty | / Updated: Nov 22 2022, 05:15 AM IST

ত্বক ও চুল নিয়ে নানান সমস্যা লেগে থাকে। ত্বক ও চুলের যাবতীয় সমস্যা দূর করতে আমরা সকলেই নানান পদ্ধতি মেনে চলি। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তেমনই অনেকে পার্লার ট্রিটমেন্ট করান। এবার চুল ও ত্বকের সমস্যা দূর করতে হাতিয়ার করুন ডিটক্স ওয়াটার। আজ রইল মৌরি ও তুলসীর ডিটক্স ওয়াটার তৈরি এক বিশেষ ডিটক্স ওয়াটারের হদিশ। জেনে নিন তা কীভাবে ব্যবহার করবেন।

মৌরি বীজ প্রদাহজনক সমস্যা থেকে মুক্তি দিতে পারে। তেমনই হজমের প্রক্রিয়া উন্নত করে। যারা অ্যাসিডিটির সমস্যায় ভুগছেন তারাও খেতে পারেন এই ডিটক্স ওয়াটার। মৌরি স্বাস্থ্যের জন্য উপকারী।

তুলসী পাতা ব্যবহার করে হয় এই বিশেষ ডিটক্স ওয়াটার তৈরিতে। এটি কোষ্ঠকাঠিন্য, অ্যাসিডিটি ও হার্টে স্বাস্থ্য ভালো রাখতে উপকারী। খেতে পারেন এই বিশেষ পানীয়। ত্বক ও চুলের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত এই ডিটক্স ওয়াটার খান। মিলবে উপকার।

এখ প্রশ্ন হল কীভাবে বানাবেন মৌরি ও তুলসীর ডিটক্স ওয়াটার। একটি গ্লাস জল নিন। তাতে পরিমাণ মতো মৌরি দিন। এবার দিন সম পরিমাণ তুলসী বীজ। সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে এটি হালকা গরম করে নিন। এবার তা ছেঁকে নিয়ে পান করুন। মিলবে উপকারী। মৌরি ও তুলসীর ডিটক্স ওয়াটার স্বাস্থ্যের জন্য বেশ উপকারী।

বাড়তি মেদ কমাতে অনেকেই ডিটক্স ওয়াটা খেয়ে থাকেন। এই ডিটক্স ওয়াটার শরীরের জমে থাকে দুর্ষিত পদার্থ বের করে দেয়। তেমনই রোজ খেতে পারেন মৌরি ও তুলসীর ডিটক্স ওয়াটার। এটি ত্বক ও চুলের জন্য উপকারী। এতে থাকা এই সকল উপাদান ত্বক ও চুলের যাবতীয় সমস্যা দূর করে। সঙ্গে এটি ত্বকে আনে জেল্লা। তেমনই ত্বক উজ্জ্বল করার সঙ্গে এটি ত্বক নরম করে। তেমনই এই পানীয় পানে চুল ভালো থাকবে। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। এর সঙ্গে এমন উপায় ত্বক ও চুলের যত্ন নেবেন যা ত্বক ও চুলের জন্য উপযুক্ত। মেনে চলুন এই বিশেষ টিপস। সহজ উপায় যাবতীয় সমস্যা দূর করুন। ত্বক ও চুলের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত এই ডিটক্স ওয়াটার খান। এই সকল উপায় বানিয়ে নিন এই ডিটক্স ওয়াটার।

 

আরও পড়ুন-

এই স্মার্টফোনটি ৪৫ দিন ফুল চার্জে চলবে, মাটিতে বা জলে পড়লেও ক্ষতি হবে না

দুই হাতের নখ ঘষলে কি সত্যিই চুলের বৃদ্ধি হয়, জেনে নিন এর সত্যিটা কি

প্রতিদিন সকালে এই ৫ কাজ, ৫০ বছর বয়সেও ত্বকে থাকবে তারুণ্যের আভা

Share this article
click me!