আপনার ভুল পদক্ষেপের কারণেই বাড়ছে নিষ্প্রাণ চুলের সমস্যা, দেখে নিন সমস্যা থেকে মুক্তির উপায়

শীতের মরশুমে অনেকেরই চুল নিষ্প্রাণ দেখায়। আজ রইল এই সমস্যা থেকে মুক্তির উপায়। যাদের চুল সব সময় নিষ্প্রাণ দেখায় তারা মেনে চলুন এই বিশেষ টিপস। জেনে নিন কী কী করবেন।

Web Desk - ANB | Published : Nov 21, 2022 9:23 AM IST

চুল নিয়ে একের পর এক সমস্যা লেগেই থাকে। খুশকি, চুল পড়া, রুক্ষ্ম চুলের সমস্যা ভুগছেন অনেকে। এর সঙ্গে দেখা দিচ্ছে নিষ্প্রাণ চুলের সমস্যা। শীতের মরশুমে অনেকেরই চুল নিষ্প্রাণ দেখায়। আজ রইল এই সমস্যা থেকে মুক্তির উপায়। যাদের চুল সব সময় নিষ্প্রাণ দেখায় তারা মেনে চলুন এই বিশেষ টিপস। জেনে নিন কী কী করবেন।

স্টাইলিং করার জন্য আমরা অনেকেই নানান জিনিস ব্যবহার করি। হেয়ার ড্রায়ার, কার্লার ও স্ট্রেটনারের ব্যবহার চলে প্রায়শই। এতে চুলের স্টাইলিং হলেও চুল নিষ্প্রাণ হয়ে পড়ে। এই সমস্যা থেকে মুক্তি পেতে স্টাইলিং করার আগে চুলে হিট প্রোটেকশন লাগান। এতে চুল ভালো থাকবে। হিট প্রোটেকশনের গুণে দূর হবে যাবতীয় সমস্যা।

ভুলেও চুলের গোড়ার কন্ডিশনার দেবেন না। কন্ডিশনারের কারণে চুল নিষ্প্রাণ দেখাতে পারে। চুলের যত্ন নিতে চাইলে শ্যাম্পু করার পর পরিমাণ মতো কন্ডিশনার দিন। ভুলেও চুলের গোড়ায় দেবেন না। তেমনই বেশি কন্ডিশনার ব্যবহারে চুল নিষ্প্রাণ দেখায়।

নিষ্প্রাণ চুলের সমস্যা দূর করতে চুল নিয়মিত ব্রাশ করুন। এই ভুল আমরা অনেকেই করে থাকি। চুল ঠিক মতো রোজ আঁচড়ালে স্ক্যাল্পে রক্ত চলাচল ঠিক থাকে। এতে চুল থাকে ভালো। দূর হয় যাবতীয় সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস। চুল ভালো রাখতে মেনে চলুন এই সকল টিপস।

নিষ্প্রাণ চুলের সমস্যা দূর করতে খাদ্যতালিকায় নজর দিন। রোজ প্রোটিন, ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড, ভিটামিন ও খনিজ সমৃদ্ধ খাবার খান। এতে চুলে নিষ্প্রাণ সমস্যা থেকে মুক্তি মেলে।

তেমনই রোজ প্রচুর পরিমাণে জল খান। দিনেত ৭ থেকে ৮ গ্লাস জল খান। শরীর ডিহাইড্রেটেড হলে ত্বক ও চুল নিষ্প্রাণ দেখায়। মেনে চলুন এই বিশেষ টিপস। চুল ভালো রাখতে চাই ডিহাইড্রেশনের সমস্যা থেকে দূরে থাকা প্রয়োজন।

তেমনই সঠিক শ্যাম্পু ও কন্ডিশনার বেছে নিন। আপনার চুলের ধরন বুঝে পণ্য বেছে নিন। তা না চুলের সমস্যা বাড়তেই থাকে। তাই চুলের যত্ন নিতে সঠিক পণ্য ব্যবহার করা প্রয়োজন। এতে চুল থাকবে ভালো। দূর হবে যাবতীয় সমস্যা। মনে রাখবেন, আমাদের ভুল পদক্ষেপের কারণের বাড়ে নিষ্প্রাণ চুলের সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে এই সকল পদ্ধতি মেনে চলতে পারেন। মিলবে উপকার।

 

আরও পড়ুন-

শীতকালে রোদে কিছুটা সময় থাকা উচিত, কিন্তু কোন সময় এবং কতক্ষণ থাকা উপকারি

শীতের ত্বকের যত্নে ব্যবহার করুন আয়ুর্বেদিক ফেসপ্যাক, জেনে নিন কীভাবে বানাবেন

ঘাড়ে- পিঠের যন্ত্রণায় নাজেহাল, মেরুদন্ডের এই জটিল সমস্যা আপনার নেই তো, সতর্ক হোন আগে থেকেই

Share this article
click me!