এখন সহজেই পেয়ে যান একঢাল রেশমি মসৃণ চুল, জেনে রাখুন এই সহজ টিপসগুলি


রেশমি, ঝলমলে চুল কত সুন্দর দেখায়। এমন চুলের জন্য মহিলারা অনেক চেষ্টা করেন।

deblina dey | Published : Oct 15, 2024 11:28 AM IST / Updated: Oct 15 2024, 04:59 PM IST

14


চুলের ব্যাপারে প্রতিটি মেয়ের কিছু স্বপ্ন থাকে। কেউ চান তাদের চুল অনেক লম্বা হোক, আবার কেউ চান তাদের চুল মসৃণ ও রেশমি হোক। রেশমি, ঝলমলে চুল কত সুন্দর দেখায়। এমন চুলের জন্য মহিলারা অনেক চেষ্টা করেন। বাজারে পাওয়া নানা রকম পণ্য ব্যবহার করেন। তবুও তাঁরা কাঙ্ক্ষিত ফলাফল পান না। তবে, নিচের টিপসগুলি অনুসরণ করলে আপনার চুল অবশ্যই মসৃণ এবং রেশমি হবে। আসুন জেনে নেই সেই টিপসগুলি...

24

১. হালকা গরম জল ব্যবহার করুন

চুল ধোয়ার সময় মেয়েরা যে ভুলটি বেশি করে থাকেন তা হল খুব ঠান্ডা অথবা খুব গরম জল ব্যবহার করা। হেয়ার মাস্ক ব্যবহার করার পর অথবা তেল দেওয়ার পর চুল ধোয়ার সময় জলের ব্যাপারে সতর্ক থাকতে হবে। হালকা গরম জল ব্যবহার করা উচিত। খুব ঠান্ডা অথবা গরম জল ব্যবহার করলে হেয়ার মাস্ক বা তেলের উপকারিতা পাওয়া যায় না। চুল শুষ্ক হয়ে যায়। তাই হালকা গরম জল ব্যবহার করুন। চুল ধোয়ার এক ঘন্টা আগে হেয়ার মাস্ক বা তেল ব্যবহার করলে ভালো ফল পাওয়া যায়।

34

২. গরম তেল দিয়ে মাথায় ম্যাসাজ করুন

চুলে তেল দেওয়ার সময় খেয়াল রাখবেন তেলটি খুব গরম না হয়। তেল দেওয়ার এক ঘন্টা পর চুল ধুয়ে ফেলুন। শুধু শ্যাম্পু নয়, কন্ডিশনারও ব্যবহার করুন।

44

৩. সঠিক শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করুন

চুল ধোয়ার সময় সঠিক শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করুন। ভুল শ্যাম্পু এবং কন্ডিশনার চুলের ক্ষতি করে। শ্যাম্পু দিয়ে চুল ধোয়ার পর কন্ডিশনার ব্যবহার করুন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos