দুমাস পরেও নতুনের মত থাকবে হেয়ার কালার, শুধু মেনে চলুন এই কয়েকটা সহজ টিপস

সাদা চুল থাকলে অনেকেই চুলের রঙ ব্যবহার করেন। কিন্তু অনেক সময় দেখা যায় রঙ স্থায়ী হয় না। কিছুদিনের মধ্যেই চুল আবার সাদা দেখাতে শুরু করে। কিছু সহজ টিপস মেনে চললে আপনার চুলের রঙ দীর্ঘস্থায়ী করতে পারবেন। 

Parna Sengupta | Published : Oct 9, 2024 10:00 AM IST

19

শুধুমাত্র সাদা চুল ঢাকতে নয়, বর্তমানে স্টাইল স্টেটমেন্ট হিসেবেও যুবক-যুবতীরা চুলে রঙ করেন। নতুন ধরণের চুলের রঙ ফ্যাশনের জগতে একটি নতুন ট্রেন্ড তৈরি করেছে।  

29

সাদা চুল ঢাকার জন্য অনেক মানুষ বিভিন্ন রঙ ব্যবহার করেন। এর জন্য অনেক অর্থ ব্যয় করতে হয়। কিন্তু অনেক ক্ষেত্রেই দেখা যায় চুলের রঙ দ্রুত চলে যায়।

39

আবার চুল তার স্বাভাবিক রঙে ফিরে আসে। বিশেষজ্ঞরা বলছেন, কিছু ভুলের কারণে চুলের রঙ দ্রুত চলে যায়। 

49

চুলে রঙ করার পর যথাযথ যত্ন না নিলে এমনটা হতে পারে। চুলের রঙ দ্রুত চলে যাওয়ার কারণ এবং কীভাবে এড়ানো যাবে তা জেনে নেওয়া যাক।

59

নিয়মিত শ্যাম্পুর ব্যবহার

চুলে রঙ করার পর যথাযথ যত্ন না নিলে রঙ দ্রুত চলে যায়। চুলে রঙ করার পর কালার প্রোটেক্টিং শ্যাম্পু ব্যবহার করা উচিত। কারণ এই শ্যাম্পু চুলের রঙ ধরে রাখতে সাহায্য করে।

নিয়মিত শ্যাম্পু ব্যবহার করলে চুলের রঙ দ্রুত চলে যাবে। তাই চুলের রঙ দীর্ঘস্থায়ী করতে নিয়মিত শ্যাম্পুর বদলে কালার প্রোটেক্টিং শ্যাম্পু ব্যবহার করুন।

69

গরম জলে চুল ধোয়া

চুলের রঙ স্থায়ী রাখতে গরম জলে চুল ধোয়া উচিত নয়। কারণ গরম জল চুলের ক্ষতি করে। এছাড়াও চুলের রঙ ম্লান হয়ে যায়। তাই চুল ধোয়ার জন্য ঠান্ডা বা ঈষদুষ্ণ জল ব্যবহার করুন। 

79

দীর্ঘক্ষণ রঙ লাগিয়ে রাখা

অনেকে চুলে রঙ করার পর দীর্ঘক্ষণ ধরে শ্যাম্পু করেন না। কিন্তু এটি করা উচিত নয়। কারণ এটি চুলের ক্ষতি করে। রঙের কিছু উপাদান চুলের জন্য ক্ষতিকর হতে পারে।

তাই প্যাকেটের উপর উল্লেখিত সময় অনুযায়ী চুলে রঙ লাগিয়ে রাখুন। আপনি যদি গাঢ় রঙ চান তবে সেই অনুযায়ী রঙ ব্যবহার করুন। কিন্তু দীর্ঘক্ষণ ধরে চুলে রঙ লাগিয়ে রাখবেন না।

89

চুল স্ট্রেইটনার

চুলে রঙ করার পর কিছু কাজ করা উচিত নয়। বিশেষ করে স্ট্রেইটনার বা কার্লারের মতো তাপ ব্যবহার করা উচিত নয়। চুলে রঙ করার পর এই সরঞ্জামগুলি ব্যবহার করলে চুল ক্ষতিগ্রস্ত হতে পারে। কারণ এই সরঞ্জামগুলি চুলের রঙ ম্লান করে দিতে পারে।

তাই এই সরঞ্জামগুলি ব্যবহারের আগে চুলে হিট প্রোটেক্টর লোশন ব্যবহার করুন। এটি তাপ থেকে চুলকে রক্ষা করবে।

99

ভুল রঙ ব্যবহার

চুলে রঙ করার আগে আপনার চেহারার জন্য কোন রঙটি উপযুক্ত হবে তা ভেবে নিন। ভুল রঙ ব্যবহার করলে আপনার সৌন্দর্য নষ্ট হতে পারে। তাই চুলের রঙ নির্বাচন করার আগে একজন ভালো হেয়ার স্টাইলিস্টের সাথে পরামর্শ করুন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos