Bra Types: কোন পোশাকের সঙ্গে কোন ব্রা পরবেন? সাজগোজের ভুলচুক এড়াতে চিনে নিন সঠিক অন্তর্বাস

পোশাকের নিচে ভুল অন্তর্বাস পরলে সম্পূর্ণ সৌন্দর্যটাই নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তার পাশাপাশি, অন্তর্বাস যদি পোশাকের ওপর থেকে বেরিয়ে পড়ে, তাহলেও তা বিড়ম্বনার কারণ হয়।

Sahely Sen | Published : Nov 21, 2023 9:40 AM IST / Updated: Nov 22 2023, 11:05 AM IST

পোশাক নির্বাচন করা যতটা গুরুত্বপূর্ণ, তার সমপরিমাণ গুরুত্বপূর্ণ হল, সেই পোশাকের নিচে পরার জন্য সঠিক অন্তর্বাস নির্বাচন করা। পোশাকের নিচে ভুল অন্তর্বাস পরলে সম্পূর্ণ সৌন্দর্যটাই নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তার পাশাপাশি, অন্তর্বাস যদি পোশাকের ওপর থেকে বেরিয়ে পড়ে, তাহলেও তা বিড়ম্বনার কারণ হয়।  অন্তর্বাস সম্পর্কে সঠিক ধারণা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

-

১) পুশ আপ ব্রা:
পুশ আপ ব্রা বর্তমান যুগে খুবই ট্রেন্ডিং। যাঁরা ডিপ নেক পোশাক পরছেন, তাঁরা যদি বক্ষ সৌন্দর্য পোশাকের উপরিভাগে সুন্দর করে ফুটিয়ে তুলতে চান, অথবা যদি কারুর স্তনের আকার তুলনামূলকভাবে ছোট থাকে, তাঁরা এই ব্রা পরে উপকার পেতে পারেন। 


-

২) প্যাডেড ব্রা: এই ব্রাও ছোট স্তনের মহিলাদের সাহায্য করবে। এটি স্তনকে বড় দেখাতে সাহায্য করে।

-

৩) টি  শার্ট ব্রা:  এই ধরনের ব্রা-এ কোনও লাইন থাকে না। অর্থাৎ, জামাকাপড়ের ওপর থেকে ব্রায়ের লাইন বোঝা যায় না। ফলে, যেকোনও আঁটসাঁট পোশাকের সঙ্গে এই অন্তর্বাস খুবই উপকারী হবে। 
-

৪) স্পোর্টস ব্রা: যাঁরা নিয়মিত ব্যায়াম করেন বা দৌড়তে যান, তাঁরা প্যাডেড ব্রা ব্যবহার করতে পারেন। এই ব্রা দৌড়নোর সময় স্তনকে আঘাত পাওয়া থেকে রক্ষা করে, তার পাশাপাশি স্তনের অতিরিক্ত ঝুলে যাওয়াও প্রতিরোধ করে। 


-

৫) স্ট্র্য়াপলেস বা ব্যাকলেস ব্রা:  যদি কাঁধ ছাড়া (অফ-শোল্ডার), বা পিঠ দেখানো (ব্যাকলেস) পোশাক পরেন, তার সঙ্গে অবশ্যই স্ট্র্য়াপলেস বা ব্যাকলেস ব্রা পরুন। সরু ফিতের জামার সঙ্গেও এই ব্রা পরতে পারেন। 


-

৬) স্টিক অন ব্রা: এখনকার যুগে সবচেয়ে প্রচলিত হয়ে উঠেছে স্টিক অন ব্রা। স্তনের সঙ্গে লাগানোর জন্য এই ব্রা-এ বিশেষ আঠা দেওয়া থাকে যা, স্তন অথবা স্তনবৃন্তের ওপরে লেপটে থাকে। আঠা লাগানো সত্ত্বেও এই ব্রা ধুয়ে নিয়ে একাধিকবার ব্যবহার করতে পারেন। তবে, দীর্ঘ সময় ধরে এই ব্রা পরে না থাকাই ভালো। 

-
 আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!