শীতের মরশুমে ত্বকের রূক্ষ্ম ভাব দূর করতে হাতিয়ার করুন আপেল, দ্রুত ত্বকে আসবে জেল্লা

শীতের মরশুমে রুক্ষ্ম ত্বকের সমস্যায় ভোগেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে এবার আপেলের এই বিশেষ ফেসপ্যাক বানাতে পারেন। মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Jan 19, 2024 8:30 AM IST

শীতের মরশুমে বাজার ভরে গিয়েছে রকমারী ফলে। এই সময় সকলেই সুস্বাস্থ্যের জন্য ফল খেয়ে থাকেন। তেমনই এবার থেকে ত্বকের চর্চায় ব্যবহার করুন ফল। শীতের মরশুমে ত্বকের রূক্ষ্ম ভাব দূর করতে হাতিয়ার করুন আপেল, দ্রুত ত্বকে আসবে জেল্লা। এই মরশুমে রুক্ষ্ম ত্বকের সমস্যায় ভোগেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে এবার আপেলের এই বিশেষ ফেসপ্যাক বানাতে পারেন। মিলবে উপকার।

আপেল ও গাজরের প্যাক

প্রথমে আপেল ভালো করে গ্রেট করে নিন। এবার তার সঙ্গে গ্রেট করে নিন গাজর। ভালো করে গ্রেট করে রস আলাদা পাত্রে ঢেলে নিন। তার সঙ্গে মেশান ১ চা চামচ কমলালেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে তুলে নিন।

আপেল ও মধুর প্যাক

প্রথমে আপেল ভালো করে গ্রেট করে নিন। এবার রস আলাদা করে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস।

আপেল ও লেবুর রস

প্রথমে আপেল ভালো করে গ্রেট করে নিন। রস বের করে নিন। তার সঙ্গে মেশান লেবুর রস। এবার তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

আপেল, গ্লিসারিন ও মধু

প্রথমে আপেল ভালো করে গ্রেট করে নিন। কিংবা ব্যবহার করতে পারেন অ্যাপেল সিডার ভিনিগার। একটি পাত্রে অ্যাপেল সিডার ভিনিগার, গ্লিসারিন ও মধু মিশিয়ে নিন। এবার তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে তুলে নিন। এটি ত্বকে আনবে জেল্লা। মেনে চলুন এই বিশেষ টিপস। মিলবে উপকার। 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

ডায়েটে যোগ করুন এই কয়টি উপকারী সবজি, দূর হবে নানান শারীরিক জটিলতা

Instagram-এ follower বাড়াতে কি করবেন? শিখে নিন খুব সহজ কিছু টিপস

Share this article
click me!