Durga Puja: পুজোর আগে সিল্কি চুল পেতে ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর, ডিম কিংবা কলার গুণে মিলবে উপকার

পুজোর আগে সিল্কি চুল পেতে ব্যবহার করুন এই পাঁচটি হেয়ার প্যাকের মধ্যে একটি। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে নিজেই তফাত দেখতে পারেন।

Sayanita Chakraborty | Published : Sep 30, 2023 9:35 AM IST / Updated: Sep 30 2023, 03:07 PM IST

ঢাকে কাঠি পড়ল বলে। আর কদিন পরই দুর্গোৎসব। হাতে এক মাসও বাকি নেই। হিসেব করে দেখতে গেলে মাত্র ২০ দিন মতো বাকি। এদিকে মহালয়া থেকেই শুরু হয়ে যাবে পুজো উদ্বোধন। ফলে শুরু হবে প্যান্ডেল হপিং। তাই ইতিমধ্যে অনেকেরই শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতি। পুজোর আগে নিজেকে সুন্দর করে তুলতে চলছে কসরত। আজ জেনে নিন পুজোর আগে কীভাবে পাবেন সিল্কি চুল। পুজোর আগে সিল্কি চুল পেতে ব্যবহার করুন এই পাঁচটি হেয়ার প্যাকের মধ্যে একটি। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে নিজেই তফাত দেখতে পারেন।

কলা ও মধুর প্যাক ব্যবহার করতে পারেন। কলা প্রথমে চটকে নিন। এবার প্রথমে কলা ভালো করে চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুল লাগান। স্ক্যাল্পে না দেওয়াই ভালো। আসলে, কলা স্ক্যাল্পে আটকে গেলে তা ছাড়ানো মুশকিল হয়ে দাঁড়ায়। অন্তত ১৫ থেকে ২০ মিনিট রাখুন প্যাকটি। তারপর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

দই ব্যবহারে পাবেন সিল্কি চুল। একটি পাত্রে দই নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। তা ব্রাশের সাহায্য স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

ডিম ব্যবহারে সিল্কি চুল পাওয়া সম্ভব। ডিমে রয়েছে নানান পুষ্টিগুণ। যা চুলে পুষ্টি জোগায়। ডিম ফেটিয়ে নিন। এবার তাতে সামান্য নারকেল তেল মেশান। এবার এই প্যাক স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে দুদিন ব্যবহারে চুল হবে সিল্কি।

নারকেল তেল ও অলিভ অয়েল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে সম পরিমাণ নারকেল তেল ও অলিভ অয়েল নিন। ভালো করে মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে দু থেকে তিনদিন ব্যবহারে চুল হবে সিল্কি।

তেমনই মেথি ও নারকেল তেলের প্যাক বানাতে পারেন। একটি পাত্রে মেথি নিয়ে তা সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এতে পরিমাণ মতো নারকেল তেল মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর পর শ্যাম্পু করে নিন।

 

আরও পড়ুন

‘এই দুনিয়া হল সংগ্রামের জায়গা...’ মিলল বিশেষ ব্যাখ্যা, জেনে নিন আল্লাহ কেন নবীদের পরীক্ষা নেন

রুমাল না টিস্যু পেপার! দুটোর মধ্যে কোনটা ব্যবহার করা ভালো, জেনে নিন কি বলছেন বিশেষজ্ঞরা

Relationship Tips: পুরুষের মধ্যে এই গুণগুলিই সব সময় স্ত্রী-কে সুখী রাখে, থাকে না বিচ্ছেদের ভয়

Read more Articles on
Share this article
click me!