Hair fall: অকালে টাক পড়া আটকাতে ছেলেরা নিয়মিত এই তিন খাবার খান, মিলবে উপকার

অসময় অনেক পুরুষের মাথায় দেখা দেয় টাকের সমস্যা। এই সমস্যা আর উপেক্ষা করবেন না। আর রইল তিনটি খাবারের হদিশ। মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Sep 29, 2023 11:39 AM IST / Updated: Sep 29 2023, 05:10 PM IST

চুলের সমস্যায় নাজেহাল অবস্থা হয় অধিকাংশের। অকালে চুল পড়া, খুশকি থেকে রুক্ষ্ম চুলের সমস্যায় ভোগেন অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই মেনে চলেন নানান পদ্ধতি। কেউ নিয়ম করে পার্লার ট্রিটমেন্ট করান তো কেউ নানান পণ্য ব্যবহার করেন। তবে, এ তো গেল মেয়েদের কথা। চুল পড়া বা টাকের সমস্যায় জেরবার অবস্থা হয় অনেক ছেলেরই। অসময় অনেক পুরুষের মাথায় দেখা দেয় টাকের সমস্যা। এই সমস্যা আর উপেক্ষা করবেন না। আর রইল তিনটি খাবারের হদিশ। ছেলেরা নিয়মিত খাদ্যতালিকায় রাখুন এই তিনটি খাবার। এমন খাবার সব বাড়ির হেঁশেলেই মেলে সব সময়। এবার থেকে নিয়ম করে এই তিন খাবার খান। জেনে নিন কোন কোন খাবার উপকারী।

গাজর

গাজর খান নিয়ম করে। চুলের গোড়া শক্ত করে গাজর। গাজরে আছে ভিটামিন এ। যা শরীরের সঙ্গে সঙ্গে চুলে পুষ্টি জোগায়। মিলবে উপকার। স্যালাডে গাজর খান। যা আপনার জন্য উপকারী। টানা এক মাস মেনে চলুন এই টিপস। তফাত নিজেই বুঝতে পারবেন।

কড়াইশুঁটি

কড়াইশুঁটি খান নিয়ম করে। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে কড়াইশুঁটি স্বাস্থ্যের জন্য উপকারী। আয়রন, জিঙ্ক, মিনারেল আছে কড়াইশুঁটিতে। কড়াইশুঁটি নিয়ম করে খেলে চুল গজাবে। টাকের সমস্যা থেকে মিলবে মুক্তি। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। যাদের চুলের গোড়া দুর্বল কিংবা যাদের প্রায়শই চুল ঝড়ার সমস্যা থাকে তারা কড়াইশুঁটি খান নিয়ম করে।

ওটস

ওটস খান নিয়ম করে। ফাইবার, আয়রন, জিঙ্কের মতো উপাদান আছে ওটসে। ফ্যাটি অ্যাসিড আছে ওটসে। এটি ত্বক ও চুলের জন্য উপকারী। এবার থেকে নিয়ম করে ওটস খান। ওটস দিয়ে একাধিক পদ তৈরি করতে পারেন। এটি স্বাস্থ্যের জন্যও উপকারী। মেনে চলুন এই সকল টিপস।

তেমনই টাক পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে সঠিক জীবনযাপন করুন। সঠিক খাবার খান। পুষ্টিকর খাবার খান। এতে শরীর থাকবে সুস্থ। সঙ্গে খাবারে থাকা পুষ্টিগুণ যে কোনও রোগ থেকে আপনাকে মুক্তি দিতে পারে। তেমনই চুলে জোগাবে পুষ্টি। এতে দূর হবে চুল পড়ার সমস্যা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। অকাল টাক পড়া আটকাতে ছেলেরা নিয়মিত এই তিন খাবার খান, মিলবে উপকার।

 

 

আরও পড়ুন

World Heart Day: অ্যারোবিক্স এক্সারসাইজ থেকে যোগাসন, জেনে নিন হার্ট ভালো রাখতে কোন ধরনের ব্যায়াম উপকারী

World Heart Day-তে রইল হার্ট ভালো রাখার টিপস, জেনে নিন কোন কোন উপায় মিলবে রোগ মুক্ত জীবন

কেন পুরুষ সঙ্গীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলেন মহিলারা, রইল কয়েকটা টিপস

Share this article
click me!