শীতের মরশুমের ত্বকের যত্নে ব্যবহার করুন এই তিনটি তেলের মধ্যে একটি, জেনে নিন কী কী

শীতের মরশুমের ত্বকের যত্নে ব্যবহার করুন এই তিনটি তেলের মধ্যে একটি। তেল দিয়ে ম্যাসাজ করুন। এতে মিলবে উপকার। জেনে নিন কোন তেল দিয়ে ত্বকের যত্ন নেবেন।

Web Desk - ANB | Published : Dec 20, 2022 8:57 AM IST

শীতের মরশুমে ত্বকের নানান সমস্যা লেগে থাকে। রুক্ষ্ম ত্বক, শুষ্ক ত্বক কিংবা চুলকানির সমস্যা লেগে থাকে। আবার অনেকের ত্বকে সাদা সাদা দাগ হয়ে যায়। শীতের মরশুমে ত্বকের যত্নে যাবতীয় সমস্যা দূর করতে তেল ব্যবহার করুন। শীতের মরশুমের ত্বকের যত্নে ব্যবহার করুন এই তিনটি তেলের মধ্যে একটি। তেল দিয়ে ম্যাসাজ করুন। এতে মিলবে উপকার। জেনে নিন কোন তেল দিয়ে ত্বকের যত্ন নেবেন।

জোজোবা তেল- শীতের মরশুমে ত্বকের যত্ন নিতে জোজোবা তেল দিয়ে ম্যাসাজ করুন। এই তেল হালকা হয়। ফলে মুখে চ্যাটচ্যাটে ভাব থাকে না। মেনে চলুন এই বিশেষ টিপস। এই তেল দিয়ে ম্যাসাজ করলে ত্বকে আসে জেল্লা। তেমনই প্রাকৃতিকভাবে আভা আসবে। মেনে চলুন এই বিশেষ টিপস। ত্বকের যত্নে জোজোবা তেল ব্যবহার করুন। সপ্তাহে অন্তত ২ দিন ম্যাসাজে মিলবে উপকার।

নারকেল তেল- ত্বকের যত্নে ব্যবহার করুন নারকেল তেল। নারকেল তেলে লরিক অ্যাসিড আছে। এটি ত্বকে ক্ষতি থেকে ত্বক রক্ষা করে। এবার শীতের মরশুমে নারকেল তেল দিয়ে ম্যাসাজ করুন। এটি ব্রণ দূর করতে ও ত্বকে বলিরেখা দূর করতে উপকারী। তেমনই ত্বকের রুক্ষ্ম ভাব মুহূর্তে দূর হয় নারকেল তেলের গুণে। নারকেল তেল দিয়ে সরাসরি ত্বকে ম্যাসাজ করতে পারেন তেমনই নারকেল তেল দিয়ে ফেসমাস্ক বানিয়ে ব্যবহার করতে পারেন। মিলবে উপকার।

বাদাম তেল- ভিটামিন এ এবং ই সমৃদ্ধ বাদাম তেল। এই তেল ত্বককে কোমল করে। তেমনই ত্বকের যাবতীয় দাগ দূর করে। ত্বকের সংবেদনশীলতা দূর করতে মেনে চলুন বিশেষ টিপস। বাদাম তেল দিয়ে ত্বকের ম্যাসাজ করতে পারেন। কিংবা বাদাম তেল দিয়ে ফেসমাস্ক বানিয়ে ব্যবহার করতে পারেন। মিলবে উপকার। এই তেল দিয়ে সপ্তাহে সপ্তাহে ২ দিন ম্যাসাজ করুন।

শীতের মরশুমে ত্বকে যত্নে ব্যবহার করুন এই কয়টি তেল। শীতের সময় তেল দিয়ে ম্যাসাজ করুন। মিলবে উপকার। এই তিনটি তেলে রয়েছে নানান গুণ। এই সকল তেলে রয়েছে নানান উপকারী উপাদান। যা ত্বকে আনে জেল্লা। ত্বকে যাবতীয় সমস্যা দূর করবে। সঙ্গে ত্বক নরম করবে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। শীতের মরশুমের ত্বকের যত্নে ব্যবহার করুন এই তিনটি তেলের মধ্যে একটি। মিলবে উপকার।

 

আরও পড়ুন -

ট্যান দূর করতে ও ত্বক নরম করতে ব্যবহার করুন এই বিশেষ অ্যান্টি ট্যান ফেসপ্যাক, রইল টোটকা

বিয়ের মরসুমে প্রচুর ডিজাইনের সম্ভার নিয়ে কিয়ারা-র সঙ্গে হাজির শহরের এই জুয়েলারি বিপনী সংস্থা

ত্বকের যত্নে ব্যবহার করুন মৌরির ফেসপ্যাক, জেনে নিন কীভাবে বানাবেন

Share this article
click me!