শীতে চুলের যত্নে যোগ করুন এই পাঁচটি তেলের মধ্যে একটি, মিলবে উপকার

শীতে চুলের যত্নে যোগ করুন এই পাঁচটি তেলের মধ্যে একটি, মিলবে উপকার। এই সময় চুলের সমস্যা সমাধানে সব থেকে বেশি উপকারী হল তেল। দেখে নিন কোন তেল ব্যবহারে মেলে উপকার।

Web Desk - ANB | / Updated: Dec 08 2022, 05:15 AM IST

শীতের মরশুমে চুল নিয়ে চলতেই থাকে নানা সমস্যা। এই সময় রুক্ষ্ম চুল, খুশকি থেকে শুরু করে দেখা দেয় চুল পড়ার সমস্যা। শীতের সময় চুলের সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন বা কী করবেন না তা অনেকেই স্থির করতে পারেন না। আজ রইল বিশেষ টোটকা। শীতে চুলের যত্নে যোগ করুন এই পাঁচটি তেলের মধ্যে একটি, মিলবে উপকার। এই সময় চুলের সমস্যা সমাধানে সব থেকে বেশি উপকারী হল তেল। দেখে নিন কোন তেল ব্যবহারে মেলে উপকার।

অলিভ অয়েল- অলিব অয়েল দিয়ে চুলের যত্ন নিতে পারেন। এই সময় ডগা চেরা, ফ্রিজি চুল কিংবা নেষ্প্রাণ চুলের সমস্যা দূর করতে বেশ উপকারী অলিভ অয়েল। এই তেল দিয়ে সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ম্যাসাজ করুন। মিলবে উপকার।

তিল তেল- চুলের যত্নে বেশ উপকারী তিলের তেল। এই তেলে ওমেগা ৩, ৬ এবং ৯ থাকে। যা চুলের জন্য বেশ উপকারী। চুলের সমস্ত ক্ষত দূর করে এই তেল। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে চুল হবে নরম। দূর হবে যাবতীয় সমস্যা।

বাদাম তেল- ব্যবহার করতে পারেন বাদাম তেল। অ্যাভোকাডো, ডিম, মধু ও দই দিয়ে মিশিয়ে প্যাক বানান। এবার তাতে মেশান বাদাম তেল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে নরম। দূর হবে যাবতীয় সমস্যা।

নারকেল তেল- চুলের যত্নে বেশ উপকারী নারকেল তেল। এটি চুল নরম করতে, খুশকি দূর করতে ও চুলের গোড়া মজবুত করতে বেশ উপকারী। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে চুল হবে নরম। দূর হবে যাবতীয় সমস্যা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

ভৃঙ্গরাজ তেল- চুলের যত্নে ব্যবহার করুন ভৃঙ্গরাজ তেল। ডগা চরা, চুল ভাঙার সমস্যা দূর করে এটি। তেমনই মাথার ত্বকে পুষ্টি জোগায় ভৃঙ্গরাজ তেল। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে চুল হবে নরম। দূর হবে যাবতীয় সমস্যা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। চুলের জন্য বেশ উপকারী এই তেল। এবার থেকে শীতে চুলের যত্নে যোগ করুন এই পাঁচটি তেলের মধ্যে একটি, মিলবে উপকার। দূর হবে সকল সমস্যা।

 

আরও পড়ুন-

ঘুমের সময় এই কাজ করে চলেছেন, জানেন কি শরীরের জন্য কোন বিপদ ডেকে আনছেন আপনি

হবু কনেরা চুলের যত্নে মেনে চলুন এই সকল বিশেষ টিপস, বিয়ের দিন চুল দেখাবে আকর্ষণীয়

আদা চা পানে মিলবে এই উপকারগুলি, জেনে নিন দিনে কত কাপ পান করতে পারবেন

Share this article
click me!