ব্যবহার করুন জিলেটিন হেয়ার মাস্ক, শীতে চুল হবে সিল্কি, মুহূর্তে আসবে জেল্লা

চুলের সকল সমস্যা সমাধানে ব্যবহার করুন জিলেটিন হেয়ার মাস্ক। রইল তিনটি জিলেটিন হেয়ার মাস্কের হদিশ। জেনে নিন কীভাবে ঘরোয়া উপাদানে বানাবেন এই সকল প্যাক।

Sayanita Chakraborty | Published : Nov 12, 2022 7:16 AM IST

চুল নিয়ে সারা শীত ভর চলতে থাকে নানান সমস্যা। রুক্ষ্ম চুলের সমস্যা, শুষ্ক ভাব, ডগা চেরা, খুশকি থেকে চুল পডডারসমস্যায় এই সময় ভোগেন প্রায় সকলে। চুলের সমস্যা সমাধানে কেউ নিয়মিত স্পা করান, কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। তেমনই কেউ ঘরোয় টোটকা মেনে চলেন। চুলের যত্নে ঘরোয়া টোটকা ব্যবহার বহু পুরনো। এবার চুলের যত্নে রইল বিশেষ টোটকা। ব্যবহার করুন জিলেটিন হেয়ার মাস্ক। শীতের মরশুমে চুল রুক্ষ্ম হয়ে যায়। তেমনই কারও চুল দেখায় নিষ্প্রাণ। এই সকল সমস্যা সমাধানে ব্যবহার করুন জিলেটিন হেয়ার মাস্ক। রইল তিনটি জিলেটিন হেয়ার মাস্কের হদিশ। জেনে নিন কীভাবে ঘরোয়া উপাদানে বানাবেন এই সকল প্যাক।

ডিমের জিলেটিন মাস্ক- এই হেয়ার মাস্ক তৈরিতে একটি পাত্রে ১ টেবিল চামচ জিলেটিন নিন। এবার তাতে মেশান হাফ কাপ জল। মেশান ১টি জিম। ভালো করে ফেটিয়ে নিন। এবার মেশান ২ টেবিল চামচ কন্ডিশনার। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

সরষে ও হেনার তৈরি জিলেটিন মাস্ক- চুলের যত্নে ব্যবহার করতে পারেন সরষে ও হেনার তৈরি জিলেটিন মাস্ক। একটি পাত্রে হাফ কাপ গরম জল নিন। তাতে মেশান ১ টেবিল চামচ জিলেটন। মেশান ১ চা চামত সরষে বাটা ও মেষান ১ টেবিল চামচ হেনা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

মধুর জিলেটিন মাস্ক- এবার মধু ও হার্ব দিয়ে বানিয়ে ফেলুন জিলেটিন মাস্ক। একটি পাত্রে ১ টেবিল চামচ জিলেটিন নিন। মেশান ১ টেবিল চামচ মধু ও ১ টেবিল চামচ হার্ব। এবার এতে দিন হাফ কাপ গরম জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে চুলে আসবে জেল্লা। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এই প্যাক।

চুলের যত্নে এবার থেকে ব্যবহার করুন জিলেটিন হেয়ার প্যাক। সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। এতে দ্রুত মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস। ঘরোয় উপায় চুলের যত্ন নিন। মিলবে উপকার। তাই ব্যবহার করুন জিলেটিন হেয়ার মাস্ক, শীতে চুল হবে সিল্কি, আসবে জেল্লা।

 

আরও পড়ুন- এই পাঁচ কারণে ব্যবহার করুন নিম তেল, জেনে নিন এটি ত্বকের কোন কোন সমস্যা দূর করে 

আরও পড়ুন- বাড়িতে বানিয়ে ফেলুন গোলাপ জল, রইল দুই পদ্ধতির হদিশ, দেখে নিন এক ঝলকে 

আরও পড়ুন- ত্বকের যত্নে ব্যবহার করুন বেন্টোনাইট ক্লে, জেনে নিন কীভাবে বানাবেন প্যাক

Share this article
click me!