শীতে ত্বকের যত্নে ব্যবহার করুন মধু কিংবা কলার ফেসমাস্ক, দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা

শীতে ত্বকের যত্নে ব্যবহার করুন মধু কিংবা কলার ফেসমাস্ক, দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা। জেনে নিন কীভাবে বানাবেন ফেসমাস্ক।

Sayanita Chakraborty | Published : Jan 13, 2024 11:22 AM IST

রুক্ষ্ম ত্বকের সমস্যায় জেরবার অবস্থা হয় অনেকের। এই সময় কী করবেন কী করবেন না তা ঠিক করে উঠতে পারেন না কেউই। এবার শীতে ত্বকের যত্নে ব্যবহার করুন মধু কিংবা কলার ফেসমাস্ক, দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা। জেনে নিন কীভাবে বানাবেন ফেসমাস্ক।

দই ও হলুদ

দই ও হলুদ দিয়ে প্যাক বানান। প্রথমে হলুদের টুকরো বেটে নিন। তা মেশান দইয়ের সঙ্গে। মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

কলা ও মধু

কলা ও মধু দিয়ে প্যাক বানান। কলা চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

অ্যালোভেরা ও অলিভ অয়েল

প্যাক বানাতে পারেন অ্যালোভেরা ও অলিভ অয়েল দিয়ে। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তাতে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। অ্যালোভেরা ও অলিভ অয়েলের প্যাকের গুণে মিলবে উপকার।

শসা, মধু ও ওটস

শসা, মধু ও ওটস দিয়ে প্যাক বানাতে পারেন। শসা গ্রেট করে রস আলাদা করে নিন। ওটস মিহি করে বেটে নিন। এবার ওটসের সঙ্গে শসার রস, মধু মিশিয়ে প্যাক বানান। ত্বকের রুক্ষ্ম ভাব দূর করতে বেশ উপকারী।

গোলাপ জল ও চন্দন গুঁড়ো

গোলাপ জল ও চন্দন গুঁড়ো দিয়ে প্যাক বানান। চন্দন প্রথমে বেটে নিন। তার সঙ্গে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শীতের রুক্ষ্ম ভাব দূর করতে বেশ উপকারী। ব্যবহার করুন এই কয়টি প্যাকের মধ্যে একটি। ত্বকে আসবে জেল্লা। দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

কাঁচা দুধের ফেস প্যাকের দারুণ ম্যাজিক! মাত্র সাতদিনের গায়েব হবে মুখের কালো দাগ-ছোপ

চোখের নিচের কালি মুখের সৌন্দর্য নষ্ট করে, এই ৫টি জিনিস দূর করবে ডার্ক সার্কেল

 

Share this article
click me!