এই বিশেষ পাঁচ উপায় ব্যবহার করুন অলিভ অয়েল, দ্রুত দূর হবে ব্রণর সমস্যা

এই চার উপায় ব্যবহার করুন অলিভ অয়েল, দ্রুত দূর হবে ব্রণর সমস্যা, জেনে নিন কীভাবে। ব্রণ দূর করতে চাইলে এই কয় ভাবে ব্যবহার করুন অলিভ অয়েল। এতে মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Feb 18, 2023 9:55 AM IST

ব্রণ, চুলকানি, ফুসকুড়ি থেকে শুরু করে নানান ত্বকের সমস্যা লেগেই থাকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন তা সকলেই বুঝে উঠতে পারেন না। আজ রইল বিশেষ টিপস। এই চার উপায় ব্যবহার করুন অলিভ অয়েল, দ্রুত দূর হবে ব্রণর সমস্যা, জেনে নিন কীভাবে। ব্রণ দূর করতে চাইলে এই কয় ভাবে ব্যবহার করুন অলিভ অয়েল। এতে মিলবে উপকার।

ক্যাস্টর অয়েল ও অলিভ অয়েল মিশিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে সম পরিমাণ ক্যাস্টর অয়েল ও অলিভ অয়েল মিশিয়ে নিন। এবার তা মুখে লাগিয়ে ম্যাসাজ করুন। ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

মধু ও অলিভ অয়েল মিশিয়ে প্যাক বানাতে পারেন। অলিভ অয়েলের সঙ্গে মিশিয়ে নিন মধু। এবার তা পুরু করে ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহারে দূর হবে ব্রণ। মিলবে উপকার। তবে, সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে উপকার পেতে পারেন।

চিনি ও অলিভ অয়েল দিয়ে স্ক্রাবার তৈরি করতে পারেন। এই বিশেষ প্যাক দিয়ে স্ক্রাবিং করলে মিলবে উপকার। চিনি মিহি করে গুঁড়ো করে নিন। অলিভ অয়েলের সঙ্গে চিনি মিশিয়ে নিন। তা ত্বকে লাগান। হালকা হাতে স্ক্রাবিং করুন। তারপর মুখ ধুয়ে নিন। ত্বকের লাগান। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

অলিভ অয়েল ও লেবুর রস দিয়ে প্যাক বানান। একটি পাত্রে পরিমাণ মতো অলিভ অয়েল নিন। মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। তুলোয় করে তা ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। এতে ব্রণ দূর হবে।

তেমনই কর্পূর তেল ও অলিভ অয়েল দিয়ে বানান প্যাক। সম পরিমাণ কর্পূর তেল ও আমন্ড অয়েল নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ব্রণর ওপর লাগান। ২০ মিনিট পর মুখ ধুয়ে নিন। এতে দূর হবে ব্রণ। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। এবার থেকে এই পাঁচ উপায় ব্যবহার করুন অলিভ অয়েল। দ্রুত দূর হবে ব্রণর সমস্যা। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক।

 

আরও পড়ুন

সর্দি-কাশি থেকে ডায়াবেটিসের সমস্যা দূর করুন লবঙ্গের সাহায্যে, রইল লবঙ্গের গুণের খোঁজ

সঠিক নিয়মে সহবাস করলেই মুক্তি পেতে পারেন জটিল রোগ থেকে, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা

নিয়মিত খান পেঁয়াজ চা, কোলেস্টেরল আসবে নিয়ন্ত্রণে, দেখে নিন কী করে বানাবেন

Share this article
click me!