ফেস সিরামের ভুল ব্যবহারে হতে পারে মারাত্মক ক্ষতি, কীভাবে যত্ন নেবেন ত্বকের, জেনে নিন

প্রতিদিন সিরাম লাগালে ত্বকের আর্দ্রতা বজায় থাকে এবং ত্বক জলশূন্যতা থেকেও রক্ষা পায়। বাজারে আপনি সহজেই অনেক ধরনের সিরাম পাবেন।

Web Desk - ANB | Published : Feb 17, 2023 2:01 PM IST

গত কয়েক বছরে ত্বকের যত্নের ক্ষেত্রে অনেক পরিবর্তন দেখা গিয়েছে। বাজারে বিভিন্ন ধরনের বিউটি প্রোডাক্ট আসছে, যা মানুষ তাদের ত্বকের যত্নের রুটিনেও অন্তর্ভুক্ত করছে। হেয়ার সিরাম ছাড়া এখন ফেস সিরামও এসেছে, যা মানুষ তাদের ত্বকে ব্যবহার করছে। ব্রণ, বলিরেখার পাশাপাশি ডার্ক সার্কেলও সৌন্দর্যে দাগ দিতে কাজ শুরু করে। তাই এমন একটি সমাধান রয়েছে, যা এই সমস্ত সমস্যা থেকে মুক্তি দিতে পারে, তা হল ফেস সিরামের ব্যবহার।

আপনি যদি ত্বককে হাইড্রেটেড রাখতে চান এবং ত্বককে দীর্ঘ সময়ের জন্য তরুণ রাখতে চান, তাহলে অবশ্যই মুখে সিরাম লাগান। প্রতিদিন সিরাম লাগালে ত্বকের আর্দ্রতা বজায় থাকে এবং ত্বক জলশূন্যতা থেকেও রক্ষা পায়। বাজারে আপনি সহজেই অনেক ধরনের সিরাম পাবেন।

কিন্তু অনেকেই অভিযোগ করেন যে তাদের ত্বকের সিরাম ঠিকমতো কাজ করছে না। কিন্তু অনেক সময় ফেস সিরাম লাগাতে গিয়ে আমরা কিছু ভুল করে থাকি, যার কারণে আমরা ভালো ফল পাই না।

সময়ের দিকে খেয়াল রাখুন

স্কিন কেয়ার প্রোডাক্টের সাথে যদি সঠিক সময়ে সিরাম ব্যবহার না করা হয়, তাহলে সিরাম ঠিকমতো কাজ করতে পারে না। উদাহরণস্বরূপ, দিনের বেলা সানস্ক্রিন প্রয়োগ করুন এবং রাতে রেটিনল সিরাম প্রয়োগ করুন। সর্বদা একজন ত্বক বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী সিরাম এবং অন্যান্য পণ্য ব্যবহার করুন।

সিরামের ঘনত্ব বুঝে অ্যাপ্লাই করুন

আপনার সিরামের ঘনত্বেরও যত্ন নেওয়া উচিত। যদি ঘনত্ব কম বা বেশি হয় তবে সিরাম মুখে ঠিকমতো কাজ করতে পারে না। শুধু তাই নয়, সিরামে উপস্থিত উচ্চ ঘনত্ব আপনার ত্বকের ক্ষতি করতে পারে।

ত্বকের যত্নের রুটিন অনুসরণ না করা

যে কোন কিছুর সঠিক ফলাফলের জন্য এটি সম্পূর্ণরূপে অনুসরণ করা আবশ্যক। একই জিনিস আমাদের ত্বকের যত্নের রুটিনের সাথে। আপনি নিয়মিত ত্বকের সিরাম ব্যবহার শুরু করুন। এতে ত্বকের উপকার হবে।

মেয়াদ শেষ হওয়ার তারিখ মনে রাখবেন

যেকোন বিউটি প্রোডাক্টের মেয়াদ শেষ হওয়ার তারিখ প্রয়োগ করার সময় খেয়াল রাখবেন। মেয়াদোত্তীর্ণ পণ্য আপনার ত্বকের অনেক ক্ষতি করতে পারে। এই জন্য, আপনি যখনই সিরাম কিনবেন, সর্বদা মেয়াদ শেষ হওয়ার তারিখটি মাথায় রাখবেন। সেই সাথে আবহাওয়ার পরিবর্তন অনুযায়ী সিরাম কিনুন। সঠিক সিরামই মুখের ত্বকের সঠিক যত্ন নিতে পারে।

Share this article
click me!