ব্ল্যাক হেডস দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন টি ট্রি অয়েল, জেনে নিন কীভাবে বানাবেন

ব্ল্যাক হেডস ও হোয়াইট হেডসের সমস্যা দেখা দেয় প্রায়শই। এই সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন টি ট্রি অয়েলের দিকে। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন টি ট্রি অয়েল।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 3:00 PM IST

ত্বকের যত্নে ঘরোয়া টোটকা ব্যবহার করে থাকেন অনেকে। ব্রণ, চুলকানি, লাল ভাব থেকে শুরু করে নানান ত্বকের সমস্য়া লেগেই থাকে। বিশেষ করে ব্ল্যাক হেডস ও হোয়াইট হেডসের সমস্যা দেখা দেয় অনেকের। এই সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন টি ট্রি অয়েলের দিকে। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন টি ট্রি অয়েল।

চিনি, অলিভ অয়েল ও টি ট্রি অয়েল দিয়ে বানাতে পারেন প্যাক। প্রথমে চিনি মিহি করে বেটে নিন। এবার তাতে মেশান অলিভ অয়েল ও টি ট্রি অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ত্বকের ওপর লাগান। ব্ল্যাক হেডসের ওপর পুরু করে লাগান। এবার ঘষে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা। সঙ্গে পুরোপুরি দূর হবে ব্ল্যাক হেডস ও হোয়াইট হেডস।

জোজোবা অয়েল ও টি ট্রি অয়েলের গুণে ব্ল্যাক হেডস ও হোয়াইট হেডস দূর হতে পারে। একটি পাত্রে সম পরিমাণ জোজোবা তেল ও টি ট্রি অয়েল নিন। তা ব্ল্যাক হেডস ও হোয়াইট হেডসের ওপর লাগান। এবার হালকা হাতে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার।

ক্লিনজারের সঙ্গে মিশিয়ে নিন টি ট্রি অয়েল। ব্ল্যাক হেডস ও হোয়াইট হেডস দূর করে টি ট্রি অয়েল বেশ উপকারী। ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন এই উপাদান।

তেমনই ত্বক নরম করে ব্যবহার করতে পারেন টি ট্রি অয়েল। ময়েশ্চরাইজারের সঙ্গে মিশিয়ে নিন পরিমাণ মতো টি ট্রি অয়েল। এটি ত্বক নরম করার সঙ্গে ত্বকে আনবে জেল্লা। মেনে চলুন এই বিশেষ টিপস।

তেমনই স্নানের জলেও ব্যবহার করতে পারেন টি ট্রি অয়েল। স্নানের জলে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল ও সি সল্ট দিয়ে দিন। এতে ত্বক হবে নরম। ত্বকের একাধিক সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন এই উপাদান। তেমনই একাধিক প্যাক তৈরির সময়ও তাতে দিতে পারেন টি ট্রি অয়েল। আপনার ব্যবহৃত সেরামে কয়েক ফোঁটা সেরাম দিয়ে দিন। এভাবে সঠিক ভাবে ব্যবহার করুন টি ট্রি অয়েল। এতে মিলবে উপকার। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। দূর হবে ত্বকের নানান সমস্যা। বিশেষ করে ব্ল্যাক হেডস দূর করতে এই পদ্ধতি মেনে চলুন। ব্যবহার করুন টি ট্রি অয়েল। এতে দ্রুত মিলবে উপকার।

 

আরও পড়ুন

খাদ্যের প্রতি অবহেলা হৃদরোগের সমস্যা বাড়াতে পারে, জেনে নিন হৃদরোগে কী খাবেন আর কী খাবেন না

গ্লিসারিনের সাহায্যে ঘরেই তৈরি করুন ভিটামিন সি সিরাম, সারাদিন মুখ থাকবে উজ্জ্বল

ত্বক পরিষ্কার করতে প্রতিদিন ব্যবহার করুন মুসুর ডাল, রইল বিশেষ এক টোটকা হদিশ

Share this article
click me!