ত্বক পরিষ্কার করতে প্রতিদিন ব্যবহার করুন মুসুর ডাল, রইল বিশেষ এক টোটকা হদিশ

রইল বিশেষ এক টোটকা হদিশ। মুসুর ডাল দিয়ে বানিয়ে নিন বিশেষ প্যাক। এই প্যাক ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। আর এই প্যাক সব ধরনের ত্বকের জন্য উপযুক্ত। দেখে নিন কীভাবে মুসুর ডালের সাহায্যে ত্বকের যত্ন নেবেন।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 10:30 AM IST

রুক্ষ্ম ত্বক, কালচে ভাব, চুলকানির সমস্যা থেকে শুরু করে ব্রণ বা ব্রণর দাগের মতো নানান সমস্যা লেগে থাকে। এই সকল সমস্যার প্রথম ও প্রধান কারণ হল রোমকূপে জমে থাকা নোংরা। ত্বকের রোমকূপে জমে থাকা নোংরার কারণে ত্বকের সমস্যা বাড়তে থাকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে আমরা প্রায় সকলেই ফেসওয়াশ ব্যবহার করে থাকি। এতে সব সময় যে লাভ হয় তা নয়। এবার ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহা করুন ঘরোয়া ফেসওয়াশ। ত্বক পরিষ্কার করতে প্রতিদিন ব্যবহার করুন মুসুর ডাল, রইল বিশেষ এক টোটকা হদিশ। মুসুর ডাল দিয়ে বানিয়ে নিন বিশেষ প্যাক। এই প্যাক ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। আর এই প্যাক সব ধরনের ত্বকের জন্য উপযুক্ত। দেখে নিন কীভাবে মুসুর ডালের সাহায্যে ত্বকের যত্ন নেবেন।

উপকরণ- মুসুর ডাল বাটা (১ টেবিল চামচ), দুধ (২ টেবিল চামচ), হলুদ (এক চিমটে), নারকেল তেল (৩ ফোঁটা)

পদ্ধতি- একটি পাত্রে পরিমাণ মতো জল নিন। তাতে মুসুর ডাল দিন। সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা ভালো করে বেটে নিন। এবার সেই মুসুর ডাল বাটার সঙ্গে মেশান দুধ। ভালো করে মিশিয়ে নিন। অন্য দিকে, হলুদের টুকরো বেটে নিন। এবার এক চিমটে হলুদ মেশান মুসুর ডালের মিশ্রণে। এবার মেশান ৩ ফোঁটা নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। প্রতিদিন ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন এই প্যাক। ত্বকের সমস্যা দূর করতে মেনে চলুন এই টোটকা।

তেমনই মুসুর ডালের সঙ্গে দই মিশিয়ে ব্যবহার করতে পারেন। যাদের ত্বক খুব রুক্ষ্ম তাদের জন্য বেশ উপকারী এই টোটক। মুসুর ডাল বাটার সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। তেমনই মুসুর ডালের সঙ্গে আমন্ড অয়েল মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে নিন। ত্বকে লাগান। ২০ পর ধুয়ে নিলে মিলবে উপকার। তেমনই মুসুর ডালের সঙ্গে মধু মিশিয়ে প্যাক বানান। ভালো করে মিশিয়ে নিন। ত্বকে লাগান। শুকিয়ে গেলে মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপকারী মুসুর ডাল। ত্বক পরিষ্কার করতে প্রতিদিন ব্যবহার করুন মুসুর ডাল, এক টোটকা বেশ উপকারী। প্রতিদিন ব্যবহার করুন এই প্যাক।

 

আরও পড়ুন

২০১৬ থেকে বিরল এই রোগে ভুগছিলেন পারভেজ মুশারফ, জেনে নিন কী এই রোগ এবং এর লক্ষণ

ত্বকে জমে থাকা মরা চামড়া সৌন্দর্যের পথে বাধা সৃষ্টি করছে? ঘরোয়া উপায় সমস্যা থেকে মিলবে মুক্তি

নৌবাহিনীতে দশম পাসে প্রচুর শূণ্যপদ, নির্বাচনের জন্য এই কাজটি করতে হবে

 

Share this article
click me!