গরমে এই তিন উপায় তৈরি করুন ঘরোয়া কন্ডিশনার, চুল হবে সিল্কি, বন্ধ হবে চুল পড়ার সমস্যা

গরমে চুল অনেকে সময় রুক্ষ্ম থাকে। এবার এই সমস্যা দূর করতে গরমে ঘরে তৈরি কন্ডিশনার ব্যবহার করুন। জেনে নিন কীভাবে বানাবেন এই সকল কন্ডিশনাক।

Web Desk - ANB | Published : Apr 23, 2023 3:38 PM IST

সারা বছর খুশকি, ডগা চেরা থেকে শুরু করে অকালপক্কতার মতো সমস্যা কম-বেশি ভুক্তভোগী অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ মোটা টাকা খরচ করে পার্লার ট্রিটমেন্ট করান। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। গরমে দ্বিগুণ হয়ে যায় সমস্যা। গরমের সময় চুলের সমস্যা বাড়ে। এই সময় ঘামের কারণে ডগা ভিজে থাকে। এতে সমস্যা বাড়ে। গরমে চুল অনেকে সময় রুক্ষ্ম থাকে। এবার এই সমস্যা দূর করতে গরমে ঘরে তৈরি কন্ডিশনার ব্যবহার করুন। জেনে নিন কীভাবে বানাবেন এই সকল কন্ডিশনাক।

ডিম দিয়ে কন্ডিশনার তৈরি করুন। একটি পাত্রে ডিমের কুসুম নিন। এবার তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ থেকে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিলে চুল হবে সিল্কি।

লেবু দিয়ে কন্ডিশনার তৈরি করতে পারেন। একটি পাত্র পাতিলেবুর রস নিন। তাতে মেশান অলিভ অয়েল। মেশান ১ চামচ জল। ভালো করে মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ থেকে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিলে চুল হবে সিল্কি।

নারকেল তেল দিয়ে বানাতে পারে কন্ডিশনার। নারকেল তেলের সঙ্গে সম পরিমাণ অলিভ অয়েল নিন। ভালো করে মিশিয়ে নিন। স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ থেকে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিলে চুল হবে সিল্কি।

সঙ্গে গরমের সময় সঠিক ভাবে চুল পরিষ্কার করা দরকার। এই সময় স্ক্যাল্প তেলা হয়ে যায়। সে কারণে দ্রুত ময়লা জমে। এই সময় এক কিংবা দুদিন অন্তত শ্যাম্পু করুন। ভালো করে স্ক্যাল্প পরিষ্কার করবেন। তা না হলে স্ক্যাল্পে ময়লা জমে তার থেকে দ্রুত চুল পড়ার সমস্যা বাড়তে পারে। গরমের সময় যতটা পারবেন কম হিট দিন। হিট দিলে একদিকে যেমন চুল রুক্ষ্ম হয়ে যায় তেমনই বাড়ে চুল পড়ার সমস্যা। স্টাইলিং করতে গিয়ে চুল ড্যামেজ হয়ে যায় সকলের। আর গরমের চুলের এই সমস্যা বেড়ে চলে। সঙ্গে এমন পণ্য ব্যবহার করুন যাতে চুল হবে নরম। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। সঙ্গে ব্যবহার করুন এই তিনটি কন্ডিশনার

 

আরও পড়ুন

আমের নতুন রেসিপি! বিকেলের জলখাবারে বানিয়ে ফেলুন ম্যাঙ্গো ক্রিস্পি কচুরি-জমে যাবে সন্ধে

Healthy Food: আখরোট নিয়মিত খেলে পুরুষদের স্ট্যামিনা বাড়বে, সঙ্গে রইল আরও উপকারিতা

Home Remedies: পেটের ব্যাথা হলে অবহেলা করবেন না, গ্যাস অম্বল সারাতে রইল ঘরোয়া প্রতিকার

Share this article
click me!