বলিরেখা দূর করতে ব্যবহার করুন অ্যাভোকাডো-র বিশেষ ফেসপ্যাক, সপ্তাহে একদিন ব্যবহারেই মিলবে উপকার

রইল বিশেষ প্যাকের হদিশ। বলিরেখা দূর করতে ব্যবহার করুন অ্যাভোকাডো-র বিশেষ ফেসপ্যাক, সপ্তাহে একদিন ব্যবহারেই মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Feb 9, 2023 11:17 AM IST

অল্প সময় ত্বকে বলিরেখার সমস্যায় ভোগেন অনেকে। চোখের পাশ কুঁচকে যাওয়া। ঠোঁটের পাশে লাইন এমনকী, অল্প বয়সে অনেকের কপালে দেখে দেয় ভাঁজ। ত্বকের এমন সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই নিজের তো পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। আজ রইল বিশেষ প্যাকের হদিশ। বলিরেখা দূর করতে ব্যবহার করুন অ্যাভোকাডো-র বিশেষ ফেসপ্যাক, সপ্তাহে একদিন ব্যবহারেই মিলবে উপকার।

উপকরণ- কোকো পাউডার (১ চা চামচ), অ্যাভোকাডো (অর্ধেকটা), নারকেল দুধ (২ চা চামচ), অলিভ অয়েল (২ চা চামচ)

পদ্ধতি- একটি অ্যাভোকাডো প্রথমে কেটে বীজ বের করে নিন। এবার অর্ধেকটা অ্যাভোকাডো নিন। খোসা ছাড়িয়ে নেবেন। ভালো করে চটকে নিন অ্যাভোকাডো। এবার তাতে মেশান নারকেল দুধ। ভালো করে মিশিয়ে নিন। মেশান অলিভ অয়েল। এবার তাতে মেশান কোকো পাউডার। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। আর দূর হবে বলিরেখার সমস্যা।

ত্বকের জন্য বেশ উপকারী অ্যাভোকাডো। এতে থাকা নানান উপকারী উপাদান বলিরেখা আসতে দেয় না। তেমনই এই প্যাকে রয়েছে কোকো পাউডার। যা ত্বক পরিষ্কার করে ও সকল ক্ষত নিরাময় করে। তেমনই এই প্যাকে থাকে নারকেল দুধ ও অলিভ অয়েল। যা ত্বক করে নরম। ত্বকে আনে জেল্লা। সপ্তাতে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

তেমনই অ্যাভোকাডো ও মধু দিয়ে তৈরি প্যাক ব্যবহারে ত্বক আসবে জেল্লা। একটি অ্যাভোকাডোর খোসা ছাড়িয়ে নিন। একটি অ্যাভোকাডো প্রথমে কেটে বীজ বের করে নিন। ভিতরের সবুজ অংশ একটি পাত্রে ঢালুন। মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। আর দূর হবে বলিরেখার সমস্যা।

তেমনই অ্যাভোকাডো লাগাতে পারেন ত্বকে। একটি অ্যাভোকাডোর খোসা ছাড়িয়ে নিন। একটি অ্যাভোকাডো প্রথমে কেটে বীজ বের করে নিন। ভিতরের সবুজ অংশ একটি পাত্রে ঢালুন। তা ভালো করে চটকে নিন। এবার মুখে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে একদিন ব্যবহারেই মিলবে উপকার। মেনে চলুন ঘরোয়া টোটকা মিলবে উপকার। 

 

আরও পড়ুন

অতিরিক্ত সাদা স্রাব হওয়া শরীরের জন্য কতটা ক্ষতিকর, সমস্যা দূর করতে যা করবেন

'Chocolate Day '-র স্পেশ্যাল দিনে জেনে নিন এক টুকরো চকোলেটের অজানা গুণ, রইল একগুচ্ছ উপকারিতা

শুধু বাক্স বন্দী চকোলেট নয়, দিন এই বিশেষ উপহার, রইল চকোলেট ডে স্পেশ্যাল গিফটের আইডিয়া

 

Share this article
click me!