ফুসকুড়ির সমস্যা দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন নিম তেল, এই কয় উপায় মিলবে উপকার

ত্বকের সমস্যা দূর করতে কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। তো কেউ ব্যবহার করেন নানান পণ্য। এবার ফুসকুড়ির সমস্যা দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন নিমপাতা, এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Feb 8, 2023 12:27 PM IST

 

ঋতু পরিবর্তনের সময় ত্বকের সমস্যা দেখা দেয় ত্বকের নানা সমস্যা। এই সময় অধিকাংশই মরা চামড়ার সমস্যায় ভুগে থাকেন। তেমনই ফুসকুড়ি, চুলকানি, লালচে ভাব দেখা দেয় অনেকের। এর সঙ্গে অধিক তেলা ভাব কিংবা ব্রণ তো আছেই। ত্বকের সমস্যা দূর করতে কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। তো কেউ ব্যবহার করেন নানান পণ্য। এবার ফুসকুড়ির সমস্যা দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন নিমপাতা, এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার।

তুলোয় করে নিম তেল ত্বকে লাগান। যে অংশে ফুসকুড়ি হয়েছে তার চারিদিকে লাগাতে পারেন নিম তেল। অন্তত ৩০ রাখুন। তারপর ধুয়ে নিন। মিলবে উপকার।

 

নিম তেল ও নারকেল তেল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে সম পরিমাণ নিম তেল ও নারকেল তেল নিন। তা তুলোয় করে যে অংশে ফুসকুড়ি হয়েছে তার চারিদিকে লাগাতে পারেন নিম তেল। অন্তত ৩০ রাখুন। তারপর ধুয়ে নিন।

 

নিম তেল ব্যবহার করতে পারেন স্নানের জলে। স্নানের জলে কয়েক ফোঁটা নিম তেল দিন। রোজ এই জল দিয়ে স্নান করলে দূর হবে যে কোনও সংক্রমণ থেকে পাবেন মুক্তি।

 

নিম তেল সাবান ব্যবহার করতে পারেন। এই ধরনের সাবান ব্যবহারে ত্বকের যে কোনও সমস্যা থাকলে তা থেকে পেতে পারেন মুক্তি। বিভিন্ন কোম্পানির এমন সাবান পাওয়া যায়। পছন্দ সই বেছে নিন।

 

নিম তেল ও হলুদ দিয়ে বানাতে পারেন প্যাক। হলুদের টুকরো কেটে বেটে নিন। এবার তার সঙ্গে মেশান নিম তেল। এবার তা ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

অ্যালোভেরা ও নিম তেল দিয়ে বানাতে পারেন প্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মেশান নিম তেল। এবার তা ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

 

মধু ও নিম তেল দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে মধু নিন। তার সঙ্গে মেশান নিম তেল। এবার তা ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। এর সঙ্গে তুলসি পাতা ব্যবহার করতেও পারেন। প্রতিদিন ব্যবহারে মিলবে উপকার। এভাবে মেনে চলুন ঘরোয়া টোটকা। নিম তেল ব্যবহার করুন। এতে মিলবে উপকার।

 

আরও পড়ুন

ডার্ক সার্কেল দূর করতে ব্যবহার করুন আমন্ড অয়েল, এই কয় উপায় ব্যবহার মিলবে উপকার

প্রেমিকার রাগ ভাঙাতে পারছেন না, 'ভ্যালেন্টাইন্স ডে'-এর আগে জেনে নিন একগুচ্ছ গোপন টিপস

শুধু প্রেমের প্রস্তাব দিলেই হল না, সঙ্গে দিন এমন কয়টি উপহার, গাঢ় হবে ভালোবাসার রঙ

Share this article
click me!