ত্বক হাইড্রেট করতে ব্যবহার করুন এই বিশেষ চকোলেট ফেসমাস্ক, দ্রুত ত্বকে আসবে জেল্লা

ত্বক হাইড্রেট করতে ব্যবহার করুন এই বিশেষ প্যাক। ডিম ও কোকো পাউডার মিশিয়ে তৈরি করুন বিশেষ চকোলেট ফেসমাস্ক, দ্রুত ত্বকে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে বানাবেন।

Sayanita Chakraborty | Published : Feb 9, 2023 11:23 AM IST

ব্রণ, চুলকানি থেকে শুরু করে কালো ছোপ। কিংবা ব্ল্যাকহেডস, অধিক রুক্ষ্ম ভাবের মতো নানান সমস্যা চলতেই থাকে। ত্বক নিয়ে সব সময় লেগে আছে কিছু না কিছু সমস্যা। এই সবের সঙ্গে দেখা দেয় রুক্ষ্ম ভাব। অধিকাংশই ত্বকের রুক্ষ্ম ভাব নিয়ে সমস্যায় ভুগে থাকেন। এর থেকে মুক্তি পেতে কী করবেন তা স্থির করে উঠতে পারেন না। আর রইল বিশেষ প্যাকের হদিশ। ত্বক হাইড্রেট করতে ব্যবহার করুন এই বিশেষ প্যাক। ডিম ও কোকো পাউডার মিশিয়ে তৈরি করুন বিশেষ চকোলেট ফেসমাস্ক, দ্রুত ত্বকে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে বানাবেন।

উপকরণ- কোকো পাউডার (হাফ কাপ), ডিমের কুসুন (১টি ডিম), অলিভ অয়েল বা নারকেল তেল (১ টেবিল চামচ)

পদ্ধতি- একটি পাত্রে ডিমের হলুদ অংশ নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এবার তাতে মেশান কোকো পাউডার। মেশান ১ টেবিল চামচ অলিভ অয়েল বা নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। এতে ত্বকের যাবতীয় কালো ছোপ দূর হবে। সঙ্গে ত্বকে আসবে জেল্লা। ত্বকের জন্য বেশ উপকারী এই ফেসমাস্ক। সপ্তাহে অন্তত তিন দিন ব্যবহার করতে পারেন এই বিশেষ চকোলেট ফেসমাস্ক। এটি একদিক যেমন ত্বক নরম করে, তেমনই ত্বকে আনবে জেল্লা। সেই সঙ্গে যাবতীয় দাগ করবে। সঙ্গে ত্বক করবে হাইড্রেটেড। ত্বকের জন্য বেশ উপকারী এই বিশেষ চকোলেট ফেসমাস্ক।

এরই সঙ্গে ত্বক ভালো রাখতে চাইলে রোজ ৭ থেকে ৮ গ্লাস জল পান করুন। সঙ্গে রোজ উপকারী ফল ও সবজি খান। খেয়াল রাখুন যাতে শরীরে জলের অভাব না হয়। এতে ত্বক যেমন রুক্ষ্ম হয়ে যায়। তেমনই চুল পড়ার সমস্যা বেড়ে যায়। এরই সঙ্গে শরীরে দেখা দেয় নানান জটিলতা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই নিজের তো পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। এতে যেমন ত্বকের সমস্যা দূর হবে। তেমনই আগে ত্বকে আনুন গোলাপী আভা। সঙ্গে ত্বক হাইড্রেট করতে ব্যবহার করুন এই বিশেষ চকোলেট ফেসমাস্ক। ত্বক হাইড্রেট করতে ব্যবহার করুন এই বিশেষ চকোলেট ফেসমাস্ক। 

 

আরও পড়ুন

বলিরেখা দূর করতে ব্যবহার করুন অ্যাভোকাডো-র বিশেষ ফেসপ্যাক, সপ্তাহে একদিন ব্যবহারেই মিলবে উপকার

এই কয় উপায় প্যাক তৈরি করুন অ্যাভোকাডো অয়েল দিয়ে, দূর হবে চুলের যাবতীয় সমস্যা

ফুসকুড়ির সমস্যা দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন নিম তেল, এই কয় উপায় মিলবে উপকার

 

Share this article
click me!