Hair Care Tips: গরমে Curly চুল নরম করুন এই বিশেষ উপায়, রইল কয়টি ঘরোয়া কন্ডিশনারের হদিশ

রুক্ষ্ম চুল, খুশকি, মাথায় দুর্গন্ধ, চুল পড়া, অকাল পক্কতা কিংবা ডগা চেরা। এই সকল সমস্যা দূর করতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া উপাদান। আজ টিপস রইল কোঁচকানো চুল নিয়ে। কার্লি চুল ভালো রাখতে ব্যবহার করুন এই কয়টি হেয়ার প্যাক।

 

Sayanita Chakraborty | Published : May 27, 2023 11:07 AM IST

110

দই ও নারকেল তেল দিয়ে বিশেষ প্যাক বানান। একটি বাটিতে দই নিন। তাতে দিন পরিমাণ মতো নারকেল তেল। এবার তা দিয়ে প্যাক বানান। মিশ্রণটি কার্লি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

210

ডিম ও অলেভ অয়েল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। এবার তাতে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি কার্লি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

310

নারকেল দুধ ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে নারকেল দুধ নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি কার্লি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

410

ক্যাস্টর অয়েল ও ডিম দিয়ে তৈরি করুন হেয়ার প্যাক। একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। এবার তাতে মেশান ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি কার্লি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

510

অলিভ অয়েল, লেবুর রস ও নারকেল দুধ দিয়ে বানান প্যাক। একটি পাত্রে নারকেল দুধ নিন। তাতে মেশান লেবুর রস ও মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

610

মেয়োনিজ, দই ও ডিম দিয়ে বানান প্যাক। একটি পাত্রে সম পরিমাণ মেয়োনিজ ও দই নিন। একটি ডিম নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এবার তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

710

অ্যালোভেরা ও আমন্ড অয়েল দিয়ে বানান কন্ডিশনার। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তাতে মেশান অমন্ড অয়েল। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

810

কলা ও দুধ দিয়ে প্যাক বানান কার্ল চুলের জন্য। কলা চটকে নিন। তাতে মেশান দুধ। এবার তা ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

910

অ্যাভোকাডো ও বেকিং সোডা দিয়ে প্যাক বানান। অ্যাভোকাডোর ভিতরের সবুজ অংশ বের করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান বেকিং সোডা। এতে সামান্য শ্যাম্পু মিশিয়ে নিন। চুলে লাগান। ১০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

1010

এভাবে কার্ল চুলের যত্ন নিন। চুলের যত্নে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। এই সকল উপাদান চুলের সমস্যা দূর করবে। চুল করবে সিল্কি। তেমনই দূর হবে চুলের সমস্যা মেনে চলুন এই সক বিশেষ টিপস।

Share this Photo Gallery
click me!
Recommended Photos