শ্যাম্পুর পরিবর্তে ব্যবহার করুন প্রাকৃতিক ক্লিনজার, জেনে নিন কোন উপায় চুলের যত্ন নেবেন

অধিক শ্যাম্পু ব্যবহারে চুলের ক্ষতি হয়ে থাকে। এবার চুল পরিষ্কার করতে শ্যাম্পুর পরিবর্তে ব্যবহার করুন প্রাকৃতিক ক্লিনজার, জেনে নিন কোন উপায় চুলের যত্ন নেবেন।

Web Desk - ANB | Published : Jan 20, 2023 9:28 AM IST

 

চুল নিয়ে সমস্যা লেগেই থাকে। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। তো কেউ পার্লার ট্রিটমেন্ট করিয়ে থাকেন। শীতের সময় চুলের সমস্যা যেন আরও বেড়ে চলে। এই সময় দ্রুত চুল নোংরা হয়ে যায়। সঙ্গে দেখা দেয় খুশকির সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে আমরা বারে বারে শ্যাম্পু করে থাকি। এদিকে অধিক শ্যাম্পু ব্যবহারে চুলের ক্ষতি হয়ে থাকে। অনেক সময় এই কারণে চুল হয়ে যায় অধিক রুক্ষ্ম। তেমনই কারও দেখা দেয় অকাল পক্কতার সমস্যা। এবার চুল পরিষ্কার করতে শ্যাম্পুর পরিবর্তে ব্যবহার করুন প্রাকৃতিক ক্লিনজার, জেনে নিন কোন উপায় চুলের যত্ন নেবেন।

Latest Videos

রিঠা ব্যবহার করতে পারেন প্রাকৃতিক শ্যাম্পু হিসেবে। একটি বাটিতে জল নিন। তাতে কয়েকটি রিঠা ডুবিয়ে রাখুন। সারা রাত রেখে দিন। সকালে তা ভালো করে চটে নিন। এটি শ্যাম্পু হিসেবে ব্যবহার করুন। এতে চুল থাকবে পরিষ্কার। সঙ্গে কমবে চুল পড়ার সমস্যা।

অ্যাপেল সিডার ভিনিগার ব্যবহার করতে পারেন প্রাকৃতিক শ্যাম্পু হিসেবে। তুলোয় করে অ্যাপেল সিডার ভিনিগার নিয়ে স্ক্যাল্পে লাগান। তারপর চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ রেখে জল দিয়ে ভালো করে ধুয়ে নিন। এটি প্রাকৃতিক শ্যাম্পুর কাজ করবে। দূর হবে চুলের জমে থাকা ধুলো, বালির মতো উপাদান।

লিকার চা ব্যবহার করতে পারেন প্রাকৃতিক শ্যাম্পু হিসেবে। লিকার চা তৈরি করে নিন। এবার তা স্ক্যাল্পে লাগান। তার পর চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ রেখে জল দিয়ে ভালো করে ধুয়ে নিন। এটি প্রাকৃতিক শ্যাম্পুর কাজ করবে। দূর হবে চুলের যাবতীয় নোংরা। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

পাতিলেবুর রস দিয়ে চুলের যত্ন নিতে পারেন। প্রাকৃতিক শ্যাম্পু হিসেবে ব্যবহার করতে পারেন পাতিলেবুর রস। এটি মুহূর্তে খুশকি দূর করবে। এই রস এটি পাত্রে নিন। এবার তা তুলোয় করে স্ক্যাল্পে লাগান। তারপর চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ রেখে জল দিয়ে ভালো করে ধুয়ে নিন। এটি প্রাকৃতিক শ্যাম্পুর কাজ করবে। দূর হবে চুলের নোংরা। সঙ্গে মুক্তি পাবেন খুশকির সমস্যা। থেকে এবার থেকে শ্যাম্পুর পরিবর্তে ব্যবহার করুন প্রাকৃতিক ক্লিনজার, এই উপায় চুলের যত্ন নিন। এতে মুহূর্তে দূর হবে চু লের সমস্যা।

 

আরও পড়ুন- 

 

বাজারে এল LIC-র জীবন আজাদ পলিসি, দেখে নিন এতে কী কী নতুন সুবিধা আছে

শীতের সময় অন্তঃসত্ত্বা মহিলারা খাদ্যতালিকায় রাখুন এই কয়টি, গর্ভস্থ বাচ্চা থাকবে সুস্থ

এই সাত কাজ থেকে বিরত থাকুন, শীতের মরশুমে বাড়বে রুক্ষ্ম ত্বকের সমস্যা, জেনে নিন কী কী

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhukari: 'সেদিনের বৈঠক লাইভ স্ট্রিমিং হলে এই অনশন হতই না' আক্ষেপের সুর শুভেন্দুর গলায়
সিনিয়র ডাক্তারদের ইস্তফা থেকে কুলতলীর ঘটনা, দেখুন আজকের সেরা খবর | ASIANET NEWS BANGLA LIVE
Bangla News | বিস্ফোরক শুভেন্দু! মহামিছিলের ডাক ডাক্তারদের, খবরের সব আপডেট | Asianet News Bangla
Kultali-তে পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভ! জুতো দেখিয়ে তীব্র প্রতিবাদ আমজনতার! | Jaynagar News Today
'সব কিছু ফাঁস হবে কে অর্জুনকে মারার প্ল্যান করেছিল' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari