ফ্ল্যাক্সসিড দিয়ে তৈরি করুন এই বিশেষ হেয়ার প্যাক, গজাবে নতুন চুল, জেনে নিন কীভাবে

নতুন চুল গজাতে কী করবেন তা সকলেই বুঝে উঠতে পারেন না। এবার ফ্ল্যাক্সসিড দিয়ে তৈরি করুন এই বিশেষ হেয়ার প্যাক, গজাবে নতুন চুল, জেনে নিন কীভাবে বানাবেন।

Web Desk - ANB | Published : Jan 19, 2023 8:32 AM IST

চুল পড়া, রুক্ষ্ম চুল, ডগা চেরা কিংবা অকালপক্কতার সমস্যা লেগেই থাকে। সারা বছর চুল নিয়ে চলে একের পর এক সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। তো কেউ পার্লার ট্রিটমেন্ট করিয়ে থাকেন। এতেও সব সময় যে উপকার মেলে এমন নয়। আসলে নতুন চুল গজানো সহজ কথা নয়। চুলের বৃদ্ধি হোক তা সকলেরই কাম্য। কিন্তু, নতুন চুল গজাতে কী করবেন তা সকলেই বুঝে উঠতে পারেন না। এবার ফ্ল্যাক্সসিড দিয়ে তৈরি করুন এই বিশেষ হেয়ার প্যাক, গজাবে নতুন চুল, জেনে নিন কীভাবে বানাবেন।

উপকরণ- ফ্ল্যাক্সসিড (হাফ কাপ), জল (২ কাপ), লেবুর রস (অর্ধেক), রোজমেরি অয়েল (কয়েক ফোঁটা)

পদ্ধতি- একটি পাত্রে জল নিন। তাতে ফ্ল্যাক্সসিড ডুবিয়ে রাখুন। সারা রাত রেখে দিন। এবার সকালে উঠে তা বেটে নিন। মিক্সতে ব্লেন্ড করে নিন। ভালো করে পেস্ট তৈরি করুন। তাতে মেশান অর্ধেক লেবুর রস। এবার মেশান রোজমেরি অয়েল। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এবার তা স্ক্যাল্পে লাগান। স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

চুলের যত্নে ব্যবহার করতে পারেন ফ্ল্যাক্সসিড। এতে রয়েছে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড। এতে আছে প্রোটিন। এটি মাথার ত্বকে রক্ত সঞ্চালন ঠিক রাখে। এতে চুলের ফলিকলগুলো ঠিক থাকে। তেমনই এতে আছে ভিটামিন বি, বায়োটিন, রিবোফ্লাভিন, নিয়াসিন, পাইরিডক্সিন, প্যান্টোথেনিক অ্যাসিড ও ফলিক অ্যাসিড। যা চুলের বৃদ্ধি করে থাকে। তেমনই ফ্ল্যাক্সসিডে আছে ভিটামিন ই। এটি মাথার ত্বকে ফ্রি রাডিকেলের প্রভাব কমায়। চুলের বৃদ্ধি করে। তেমনই মাথার ত্বককে প্রশমিত করতে সাহায্য করে এটি। তেমন মাথার ত্বকের পিএইচ মাত্রা ঠিক থাকে ফ্ল্যাক্সসিডের গুণে। এটি সেবেসিয়াস গ্রন্থিগুলোকে শান্ত করে। চুলের জন্য বেশ উপকারী ফ্ল্যাক্সসিড। এটি চুলের জন্য বেশ উপকারী। চুলের যাবতীয় সমস্যা দূর করতে ও নতুন চুল গজাতে ব্যবহার করতে পারেন ফ্ল্যাক্সসিডের হেয়ার মাস্ক। ফ্ল্যাক্সসিড ও পাতিলেবুর রস দিয়ে বানিয়ে নিন হেয়ার মাস্ক। এটি চুলের জন্য বেশ উপকারী। ফ্ল্যাক্সসিড দিয়ে সঠিক ভাবে প্যাক বানান। এটি ব্যবহারে মিলবে উপকার। চুলের যত্নে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। মিলবে উপকার। 

 

আরও পড়ুন-

ইলেকট্রিসিটি কর্পোরেশন লিমিটেডে রয়েছে প্রচুর শূণ্যপদ, জেনে নিন বাছাই-সহ আবেদন করার সঠিক উপায়

ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দিচ্ছে? রইল মুক্তির ১০টি কার্যকারী উপায়

ভরা পেটে একটি করে কলা খান, দূর হবে এই পাঁচটি কঠিন রোগ, জেনে নিন কী কী

 

 

Share this article
click me!